• ঢাকা
  • মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২০, ০২:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩, ২০২০, ০২:৫৪ পিএম

নারায়ণগঞ্জে কোভিডে নারীর মৃত্যু, এলাকা লকডাউন

জাগরণ ডেস্ক
নারায়ণগঞ্জে কোভিডে নারীর মৃত্যু, এলাকা লকডাউন
২৩নং ওয়ার্ডের রসুলবাগ এলাকা লকডাউন ● সংগৃহীত

নারায়ণগঞ্জের বন্দরে কোভিড-১৯ একজনের মৃত্যু হয়েছে। দাফনের পর নমুনা সংগ্রহের পরীক্ষা শেষে জানা গেলে তিনি কোভিডে আক্রান্ত ছিলেন। এ ঘটনায় রাতেই ২৩নং ওয়ার্ডের রসুলবাগ এলাকা লকডাউন করেছে প্রশাসন।

বন্দর থানার ওসি ফিকুল ইসলাম বলেন, ২৯ মার্চ (রোববার) বন্দর উপজেলার রসুলবাগ এলাকার ৪৫ বছর বয়সী এক নারী শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় স্বজনরা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ওই নারীকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেয়। স্বজনরা ওইদিন ওই নারীকে কুর্মিটোলা হাসপাতালে না নিয়ে নারায়ণগঞ্জের বাড়িতে ফেরত নিয়ে আসে।

পরদিন সোমবার (৩০ মার্চ) আবার অসুস্থ হয়ে পড়লে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। কুর্মিটোলা হাসপাতালে ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠায়। এরপর স্বজনরা মরদেহ বন্দরের বাড়িতে নিয়ে আসে। এর আগে ওই নারী স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। তারা স্বাভাবিক মৃত্যু হয়েছে মনে করে দুই ছেলে ও মেয়ের জামাইসহ স্বজনরা ওই নারীর মরদেহ বন্দর উপজেলার স্থানীয় কবরস্থানে সেদিনই  দাফন করেন বলে জানান তিনি।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ বলেন, পরে নমুনা সংগ্রহের পর পরীক্ষা শেষে বৃহস্পতিবার (২ এপ্রিল) করোনার পজেটিভ রিপোর্ট ধরা পড়ে। এ ঘটনায় রাতেই রসুলবাগ এলাকা লকডাউন করা হয়। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শুক্রবার (৩ এপ্রিল) ওই নারীর পরিবার ও আশেপাশের লোকজনের নমুনা সংগ্রহ করা হবে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজের নেতৃত্বে লকডাউন করার সময় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার, জেলা করোনাভাইরাস ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম, বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল কাদের, র‌্যাব-১১ সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, বন্দর থানার ওসি ফিকুল ইসলামসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসএমএম