• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২০, ০৬:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০২০, ০৬:৪৮ পিএম

সুপরিকল্পিত ড্রেজিংয়ের মাধ্যমে নদী ভাঙ্গন রোধ করা হবে

সুপরিকল্পিত ড্রেজিংয়ের মাধ্যমে নদী ভাঙ্গন রোধ করা হবে

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী- এমপি বলেছেন, ‘সুপরিকল্পিত ড্রেজিং এর মাধ্যমে নদী ভাঙ্গন রোধ করা হবে। নদী ভাঙ্গনের ফলে প্রতিবছর বাড়ি-ঘর, রাস্তা-ঘাট, শিক্ষাপ্রতিষ্ঠানসহ শত শত একর ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়ে যায়। খুব শিঘ্রই ভাঙ্গন রোধে নদী ড্রেজিং করা হবে।

আজ শনিবার (১২ সেপ্টেম্বর) বরিশালের দীপ উপজেলা হিজলা-মেহেন্দিগঞ্জ উপজেলার নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে এসে নৌপরিবহন প্রতিমন্ত্রী এ কথা বলেছেন।

এসময় তিনি আরও বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে। সকল ষড়যন্ত্র ভেদ করে মানুষের অধিকার আদায় করেছেন শেখ হাসিনা। শেখ হাসিনার বিশ্বস্ত ও স্নেহধন্য নেতা বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ নাথ। যে নেতা মৃত্যুর মুখে দাঁড়িয়েও বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কথা বলেন, সেই নেতা পংকজ নাথ।

এসময় মন্ত্রী মেহেন্দিগঞ্জ-হিজলা উপজেলার সর্বস্তরের জনগণকে পংকজ নাথ এর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

এর আগে নৌপরিবহন প্রতিমন্ত্রী আজ ১২ সেপ্টেম্বর শনিবার দুপুরে চাঁদপুর হয়ে হিজলা-মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন নদী পরিদর্শন করেন।

এসময় তার সাথে উপস্থিত উপস্থিত ছিলেন বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ নাথ, বরিশাল জেলা প্রশাসক মোঃ অজিয়র রহমান, নৌপরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তা, হিজলা-মেহেন্দিগঞ্জ উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন