• ঢাকা
  • বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২০, ০৬:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০২০, ০৭:০৭ পিএম

সারাদেশে পুলিশের উদ্যোগে ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ

জাগরণ ডেস্ক
সারাদেশে পুলিশের উদ্যোগে ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে গতকাল শনিবার দেশব্যাপী সমাবেশ করেছে বাংলাদেশ পুলিশ। ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে দেশের সব বিটে একযোগে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশ হয়।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করেন। 

দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে পুলিশ। 

জাগরণ সংবাদদাতাদের পাঠানো খবরে বিস্তারিত।

বীরগঞ্জ (দিনাজপুর): দিনাজপুরের বীরগঞ্জে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে সমাবেশের আয়োজন করেছে বীরগঞ্জ থানা পুলিশ। দেশের ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী এ সমাবেশের আয়োজন করা হয়েছে। বীরগঞ্জ থানার এসআই আবুবক্কর সিদ্দিক জানান, সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে বীরগঞ্জ উপজলোর পৌরসভা সহ সকল ইউনিয়নের সকল বিটে একযোগে একই সময়ে সকাল দশটায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বীরগঞ্জ পৌরসভার (ওয়ার্ড নং- ১,২,৩) সংশ্লিষ্ট বিট এলাকার এসআই আবুবক্কর সিদ্দিক, (ওয়ার্ড নং- ৪, ৫, ৬) বিট এলাকার এএসআই মো. শফিকুল ইসলাম, (ওয়ার্ড নং- ৭,৮,৯) বিট এলাকার তদন্ত ওসি মো. ফেরদৌস আলী সহ বীরগঞ্জ থানার এএসআই সাজেদুর রহমান, বীরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডের সকল কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর, উল্লেখযোগ্য কিছু সংখ্যক নারী, বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক মো. নজরুল ইসলাম বুলু, বীরগঞ্জ এর সবার প্রিয় চেনা মুখ ও সমাজসেবক মো. সোহলে আহম্মেদ, মসজিদের ইমাম, স্কুল-কলেজের শিক্ষার্থীরা সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। 

দিনাজপুর: ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় চত্তরে নারী ও শিশু নির্যাতন বিরোধ সমাবেশ অনুষ্টিত হয়। গতকাল শনিবার সকাল সাড়ে ১০ ফুলবাড়ী থানা অফিসার ইনচার্জ মোঃ ফখরুল ইসলামের সভাপত্বি ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় চত্তরে নারী ও শিশু নির্যাতন বিরোধ সমাবেশ অনুষ্টিত হয়। নারী ও শিশু নির্যাতন বিরোধ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও ফুলবাড়ী পৌর প্যানেল মেয়র মোঃ মামুনুর রশিদ চৌধুরী মামুন। এছাড়াও উপস্থিত ছিলেন ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাখেন আবুল হাসেন, পৌর ছাত্রলীগের সভাপতি মুশফিকুর রহমান রিয়াদ, ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ। আয়োজনে ছিলেন, বীট পুলিশিং ২নং বীট (৪,৫,৬ ওয়ার্ড) ফুলবাড়ী পৌরসভা। এবারের প্রতিপদ্য বিষয় ছিল “নারী ধর্ষক ও নির্যাতন বন্ধ করি, নরী বান্ধব দেশ গড়ি”। এসময় ৪,৫,৬ নং ওয়ার্ডের সকল নারী পুরুষ ও স্থানীয় ব্যক্তিবর্গ এবং পুলিশিং কমিটির সভাপতি সাধারণ সম্পাদক, স্কুল কলেজের ছাত্রছাত্রী সহ সকলে উপস্থিত ছিলেন। 

ফরিদপুর: ফরিদপুরের সালথায় বিট পুলিশিং কার্যক্রম এবং নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মাদক, জঙ্গি, নারী নির্যাতন সংক্রান্ত তথ্য দিন ও প্রতিরোধ গড়ে তুলুন এই বিষয়টিকে সামনে রেখে আজ শনিবার বেলা ১১ টায় সালথা থানার আয়োজনে ২নং যদুনন্দী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই বিট পুলিশিং কার্যক্রম ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সালথা থানা পুলিশ কর্তৃক ২ নং যদুনন্দী ইউনিয়ন পরিষদ বিট নং-০২ এর বিট পুলিশিং সংক্রান্তে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড, নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ান, নারী নির্যাতনকারীকে পুলিশে ধরিয়ে দিন, নারী নির্যাতন করে যারা, মানবতার শত্রু তারা, নারী নির্যাতনকারীকে সামাজিকভাবে বয়কট করুন, নারী নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন, বাল্যবিবাহ কে না বলুন, ইভটিজিং প্রতিহত করুন, নারী নির্যাতনকারী সমাজের শত্রু, আপনার কন্যা শিশুকে শিক্ষিত করে গড়ে তুলুন, যৌন হয়রানি কে না বলুন, নারী নির্যাতনের বিরুদ্ধে সচেতন হউন সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কিত সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, যদুনন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল খায়ের মুন্সি, সাবেক চেয়ারম্যান আধবর মোল্যা, বিট অফিসার এস আই মো. শহিদুল ইসলাম, সহকারি বিট অফিসার এ এস আই মোবারক আলী প্রমূখ। এছাড়া ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

ঠাকুরগাঁও: দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে জেলার ৫৩টি ইউনিয়ন পরিষদে পুলিশের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও সদর উপজেলার ১নং রুহিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে সকালে রুহিয়া থানার উপ পরিদর্শক আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আবু তাহের আব্দুল্লাহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রুহিয়া থানার ওসি চিত্ত রন্জন রায়, রুহিযা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মামুনরি রশিদ, রুহিয়া গিন্নি দেবী আগরওয়াল মহিলা কলেজের অধ্যক্ষ বদরুল ইসলাম,ইউপি চেয়ারম্যান মনিরুল হক বাবু,সংবাদকর্মী বদরুল ইসলাম বিপ্লব,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুলাল রব্বানী, ছাত্রনেতা সবুজ প্রমুখ। সমাবেশে স্কুল কলেজের ছাত্রী, গৃহবধূসহ ৫ শতাধিক নারী পুরুষ সহ সাধারণ মানুষ অংশ নেয়। বক্তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ঘোষণা করে নতুন অধ্যাদেশ জারি করায় সরকারকে ধন্যবাদ জানান। সেইসাথে এই আইনের জন্য অপব্যবহার না হয় সেদিকে খেয়াল রাখার জন্য অনুরোধ জানান।

সিরাজগঞ্জ: মুজিববর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার এই শ্লোগানের মধ্যদিয়ে সিরাজগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশের আয়োজনে শনিবার সকাল ১০টায় শহীদ জেলা পুলিশ লাইন্সে আলাউদ্দিন কনষ্টেবল ড্রিলসেড পুলিশ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পৌর সভার মেয়র আব্দুর রউফ মুক্তা, সাবেক সংসদ সদস্য সেলিনা পারভিন স্বপ্না, নারী নেত্রি জান্নাত আরা তালুকদার হেনরি প্রমুখ।

শেরপুর: নারীর প্রতি সহিংসতা নিরসনে আপনার পুলিশ আপনার পাশে’-এই স্লোগানকে সামনে রেখে শেরপুরের ঝিনাইগাতী থানা পুলিশের আয়োজনে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় ঝিনাইগাতী সদর, মালিঝিকান্দা, হাতীবান্দা, কাংশা, ধানশাইল, নলকুড়া ও গৌরীপুর ইউনিয়নে একযোগে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সাধারণ নারীর পাশাপাশি পুরুষরাও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। এসময় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, ঝিনাইগাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম, ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আনোয়ারুল্লাহ, যুবলীগ সাধারণ সম্পাদক শাহ আলমসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। অপরদিকে, মালিঝিকান্দা ইউনিয়নের ৭নং বিটের নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে বক্তব্য রাখেন, ওসি তদন্ত সরোয়ার হোসেন, উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সাইদুল ইসলাম খান, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা, বীর মুক্তিযোদ্ধা ছাবেদ আলী মাষ্টার, জাসদের উপজেলা সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

ময়মনসিংহ: ময়মনসিংহে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ গতকাল সকালে নগরীর কৃষ্ণচুড়া চত্বরে অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ জেলা পুলিশ এ সমাবেশের আয়োজন করে। সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গাজী হাসান কামাল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, ডিআইজি জনাব হারুন-অর- রশিদ, অতিরিক্ত ডিআইজি আক্কাস উদ্দিন ভূইয়া, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন প্রমুখ।

পাবনা: ‘নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি, নারী সমৃদ্ধ দেশ গড়ি’ এই শ্লোগানে পাবনাতে বিট পুলিশিং ইউনিটের উদ্যোগে র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে পুলিশ লাইনস থেকে র‌্যালী বের হয়ে আশেপাশের সড়ক ঘুরে পুলিশ লাইনস মাঠে এসে সমাবেশে মিলিত হয়। পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের (পাবনা-সিরাজগঞ্জ) সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি। সমাবেশে প্রধান আলোচক ছিলেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ। সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা চেম্বার অব কমার্সের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী, প্রবীন সাংবাদিক আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তজা বিশ্বাস সনি, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শিবলী সাদিক প্রমুখ। নারীর প্রতি অমর্যাদাকারী ও ধর্ষণকারী যতো প্রভাবশালীই হোক না কেনো, কোন ছাড় দেওয়া হবে না বলে কঠোর হুশিয়ারী উচ্চারন করেন বক্তারা। অনুষ্ঠানে জেলা পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তা, বিট পুলিশিং এর সদস্যবৃন্দ, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

রাজশাহী: রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার সাহেব বাজার জিরো পয়েন্ট বড় মসজিদের সামনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০ টার দিকে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরএমপি পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক, অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মোঃ সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা শাখা) আবু আহাম্মদ আল মামুন সহ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
পুলিশ কমিশনার বলেন রাজশাহী মহানগরী একটি শিক্ষার নগরী, স্লিসিটি, গ্রীণসিটি। রাজশাহী মহানগর হবে অন্যান্য শহরের চাইতে মডেল শহর। রাজশাহী মহানগরকে প্রাতিষ্ঠানিক মডেল শহর হিসেবে রুপান্তর করতে মাননীয় মেয়র মহোদয় সহ আরো যারা সংশ্লিষ্ট কাজ করে যাচ্ছেন তাদেরকে আন্তরিক অভিনন্দন জানান। 

চাটমোহর: পাবনার চাটমোহর থানায় এখন কেবল মামলাই নয়, সাধারণ ডায়েরি (জিডি) করতেও কোনো টাকা লাগে না সেবাপ্রত্যাশীদের। পুলিশ এখন অনেক ভালো হয়ে গেছে। নারী নির্যাতনসহ যে কোন অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। শনিবার নারী  ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশে দেওয়া স্বাগত বক্তব্যে এমন দাবি করেছেন এ থানার ওসি আমিনুল ইসলাম। উপজেলা পরিষদ মিলনায়তনে সমাবেশে সভাপতি করেন পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম। 


সমাবেশে বক্তারা বলেন, নারী নির্যাতন ও যৌন উত্যক্ত প্রতিরোধের বিষয়ে পরিবার থেকেই সোচ্চার হতে হবে। মানুষকে সতিকারেই মানুষ হতে হবে। মানুষ হলেই কমবে এ সহিংসতা। অপরাধীর বিষয়ে কোন সুপারিশ বা তদবির করা যাবে না রাজনৈতিকভাবে। চাটমোহরে এ ধরণের সহিংসতা ঠেকাতে পুলিশের পাশাপাশি সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। থানার পরিদর্শক (তদন্ত) হান্নান মাহমুদের সঞ্চালনায় বক্তব্য দেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম, ভাইস চেয়ারম্যান ইসাহক আলী মানিক প্রমুখ। সমাবেশের আগে একটি র‌্যালী বের হয়। র‌্যালাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী ও সমাবেশে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ অংশ নেন।

সাতক্ষীরা: ‘নারীর প্রতি সহিংসতা নিরসনে, আপনার পুলিশ আপনার পাশে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা জেলা পুলিশের উদ্যোগে নারী নির্যাতন প্রতিরোধকল্পে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা সদর থানা হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এক সমাবেশে মিলিত হয়।

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর্জা সালাহ উদ্দিন আহমেদ, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ। র‌্যালি ও সমাবেশে জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকতা ও জেলার বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাব ইন্সপেক্টর হাজ্জাজ মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,বাংলাদেশ পুলিশ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আজ অবধি দেশ ও দেশের জনগণের সেবা ও কল্যাণে বিশেষ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় সাতক্ষীরা জেলা পুলিশের আয়োজনে নারী নির্যাতন প্রতিরোধকল্পে র‌্যালি ও সমাবেশ একটি মহতি উদ্যোগ। তিনি বলেন, সবাই যদি সতর্ক ও সজাগ থাকে তাহলে সমাজ থেকে সহিংসতা প্রতিরোধ করা সম্ভব হবে।