• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০১৯, ১০:৪৮ এএম

বরিশালে মেঘনা নদীতে ২ লঞ্চের সংঘর্ষ, ১ যাত্রী নিহত

বরিশালে মেঘনা নদীতে ২ লঞ্চের সংঘর্ষ, ১ যাত্রী নিহত

 

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ এলাকায় মেঘনা নদীতে দুই লঞ্চের সংঘর্ষে এক যাত্রী নিহত ও ৭ যাত্রী আহত হয়েছেন। শনিবার ( ৫ জানুয়ারি ) রাত দেড়টায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত লঞ্চ যাত্রী সাকিব পালোয়ান (২০) ঢাকার কেরানীগঞ্জে দর্জির কাজ করতেন। তিনি মেহেন্দিগঞ্জ শ্রীপুর ইউনিয়নের রাজ্জাক পালোয়ানের ছেলে ।

এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের সুপারভাইজার মাসুদ রানা জানান, রাত ৯ টার দিকে বরিশাল থেকে এ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। নদীতে পানি কম থাকায় ডুবোচরে আটকে যাওয়ার আশঙ্কায় কালিগঞ্জ সংলগ্ন মেঘনা নদীর তীরে লঞ্চটি নোঙ্গর করে রাখা হয়। রাত দেড়টার দিকে বরগুনা থেকে ঢাকাগামী সুন্দরবন-৬ নামের একটি লঞ্চ হঠাৎ করেই থামিয়ে রাখা এ্যাডভেঞ্চার-৯ এর মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়।

এতে এ্যাডভেঞ্চারের ডেক যাত্রী সাকিবসহ ৭জন গুরুতর আহত হয়। এদের মধ্যে সাকিব ও নুর মোহাম্মদের আবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাদের বরিশালগামী এ্যাডভেঞ্চার-১ লঞ্চে বরিশাল পাঠানো হয়।

আজ রোববার ( ৬ জানুয়ারি ) ভোর ৫টার দিকে লঞ্চটি বরিশাল ঘাটে পৌঁছালে তাদের বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক সাকিবকে মৃত ঘোষণা করেন। তবে নূর মোহাম্মদকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিআইডব্লিউটিএ নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ বরিশালের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার বলেন, আহত যাত্রীরা সবাই এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের। হতাহত ছাড়াও এ্যাডভেঞ্চার-৯ এর অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে দুটি লঞ্চই রাতে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

তিনি বলেন, এখন পর্যন্ত এই ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। ঘটনাটি তদন্ত পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।


সাইসে