• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০১:২১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২১, ০২:৫৯ পিএম

বিএনপি প্রার্থীকে মারধরের অভিযোগ

বিএনপি প্রার্থীকে মারধরের অভিযোগ

পাবনার ঈশ্বরদী পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী রফিকুল ইসলাম নয়নকে মারধর করার অভিযোগ উঠেছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে পৌরসভার ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

রফিকুল ইসলাম নয়ন অভিযোগ করেন, ভোট শুরুর পর সকাল সাড়ে ৯টার দিকে ওই কেন্দ্র পরিদর্শনে গেলে তাকে মারধর করেন নৌকার সমর্থকরা। পরে পুলিশের উপস্থিতিতে জোর করে কেন্দ্র থেকে বের করে দেয়।

তিনি আরো অভিযোগ করেন, কেন্দ্রগুলোতে জোর করে নৌকার পক্ষে সিল মারতে বাধ্য করা হচ্ছে। এভাবে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তবে তিনি শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবেন।

এদিকে অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ইসাহক মালিথা বলেন, “নিশ্চিত পরাজয় জেনে বিএনপি প্রার্থী হামলার নাটক সাজিয়েছেন। এভাবে তিনি নির্বাচন বিতর্কিত করার চেষ্টা করছেন।” 

এ বিষয়ে ঈশ্বরদী পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

অন্যদিকে নির্বাচন ঘিরে উত্তেজনা বিরাজ করছে সাঁথিয়া পৌরসভাতেও। সকাল সাড়ে ৯টার দিকে সাঁথিয়া পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানের অভিযোগে কয়েকজন বহিরাগত যুবকের সঙ্গে কথা-কাটাকাটি হয় বিএনপি প্রার্থী সিরাজুল ইসলামের। এ সময় তাকে লাঞ্ছিত করে নৌকার সমর্থকরা। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাঁথিয়া পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলমগীর কবীর জানান, সকালে জাল ভোট দেওয়ার অভিযোগ করেন বিএনপি প্রার্থী। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হচ্ছে।

অপর দুটি পৌরসভার মধ্যে ভাঙ্গুড়া পৌরসভাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী গোলাম হাসনায়েন রাসেল। সেখানে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া ফরিদুপর পৌরসভায় ইভিএম পদ্ধতিতে মেয়রসহ সাধারণ ও সংরক্ষিত আসনের পৌর নির্বাচনের ভোট গ্রহণ চলছে।