• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২১, ০২:৫৬ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৩, ২০২১, ০২:৫৮ এএম

বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে আগুন

বাবা-মা ও দুই প্রতিবন্ধী সন্তানের মৃত্যু

বাবা-মা ও দুই প্রতিবন্ধী সন্তানের মৃত্যু

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে আগুন লেগে একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার রাত নয়টায় উপজেলার সদর ইউনিয়নের পূর্বাচলের ১১ নম্বর সেক্টরের কুমারটেক এলাকায় এ ঘটনা ঘটে। মৃত ব্যক্তিরা হলেন কুমারটেক এলাকার মো. মাসুম মিয়া (৪০), তার স্ত্রী সীমা আক্তার (৩৩), ছেলে রাসেল মিয়া (১৭) ও রহমত উল্লাহ (১০)। তাদের মধ্যে রাসেল ও রহমত শারীরিক প্রতিবন্ধী।

স্থানীয়রা ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, মাসুমের বাড়ির ওপর দিয়ে ডেসকো ও পবিস ২-এর ১১ হাজার ভোল্টের দুটি বিদ্যুতের লাইন গেছে। রাত নয়টার দিকে একটি লাইন ছিঁড়ে অপরটির ওপর পড়লে আগুন ধরে যায়। এতে মাসুমের টিনের ছাউনির ঘরে থাকা চারজন পুড়ে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মাসুম, রাসেল ও রহমতউল্লাহর পোড়া লাশ উদ্ধার করেন।

পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উদ্দীপন ভক্ত জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পূর্বাচল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ২০ মিনিটের মধ্যে আগুন নেভায়। এ সময় ঘর থেকে মাসুমের স্ত্রী সীমাকে গুরুতর দগ্ধ অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, ময়নাতদন্তের জন্য লাশ চারটি নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলার প্রস্তুতি চলছে।

ঘটনায় বিদ্যুৎ কোম্পানির কোনো দায় আছে কি না, এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, ‌“এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। তদন্তে কারো কোনো অবহেলা উঠে এলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”