• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০১৯, ০৯:৩৭ পিএম

ছিনতাইকালে জনতার হাতে আটক ভুয়া ডিবি পুলিশ

ছিনতাইকালে জনতার হাতে আটক ভুয়া ডিবি পুলিশ

 

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার চাকলমা এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে ৫ লাখ টাকা ছিনতাই করে পালানোর সময় মাইক্রোবাসসহ ৫ ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনগণ। মঙ্গলবার (০৮ জানুয়ারি) সন্ধ্যায় নন্দীগ্রাম উপজেলার চাকলমা বাজারে এঘটনা ঘটে।

আটককৃতদের কাছ থেকে ছিনতাই করা ৫ লাখ টাকা ছাড়াও ১ জোড়া হ্যান্ডকাপ, ১টি ওয়ারলেস সেট, ও ১টি খেলনা পিস্তল উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, নন্দীগ্রাম উপজেলার দমদমা গ্রামের ধান ব্যবসায়ী জাহাঙ্গীর আলম বাবু মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে ইসলামী ব্যাংক থেকে ৫ লাখ টাকা উত্তোলন করে অটোরিকশা যোগে বাড়ি ফিরছিলেন। বিকেল ৫ টার দিকে নামুইট নামক স্থানে মাইক্রোবাস (ঢাকা মেট্রো ট-১৯-২৯৩৮) যোগে ডিবি পুলিশধারীরা জাহাঙ্গীর হোসেন বাবুকে হ্যান্ডকাপ লাগিয়ে মাইক্রোবাসে উঠিয়ে নেয়।

অটোরিকশা চালক ঘটনাটি বাবুর পরিবারকে জানায়। তারা নন্দীগ্রাম থানায় এবং বগুড়া ডিবিতে খোঁজ নিয়ে বাবুর সন্ধান করে না পেয়ে এক পর্যায়ে গ্রামের লোকজন সংগঠিত হয়ে বিভিন্ন সড়কে মাইক্রোবাসটি খুঁজতে থাকে। সন্ধ্যার পর উপজেলার চাকলমা বাজারে মাইক্রোবাসটি দেখে লোকজন ঘেরাও করে। এসময় ডিবি পুলিশ পরিচয়ধারীরা পালানোর চেষ্টা করলে জনগণ তাদের গণধোলাই দিয়ে আটক করে রাখে। খবর পেয়ে নন্দীগ্রাম থানা পুলিশ তাদেরকে থানায় নিয়ে যায়।

আটককৃতরা হচ্ছেন মাইক্রোবাস চালক সুরুজ (৩৫), ভুয়া ডিবি পুলিশ ফরহাদ উদ্দিন (৩৫), সুমন (৩০), সাহাব উদ্দিন (৪৫) এবং ইকবাল হোসেন (৪০)।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন  জানান, গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের সদস্য। ৫ জনের বাড়ি ৫ জেলায়। তাদের বিরুদ্ধে অাইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসজেড