• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২১, ১২:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০১:১৭ পিএম

ধর্ষণের ঘটনায় মীমাংসার প্রস্তাব দিয়ে এসআই বরখাস্ত

ধর্ষণের ঘটনায় মীমাংসার প্রস্তাব দিয়ে এসআই বরখাস্ত

ময়মনসিংহের নান্দাইলে ধর্ষণের অভিযোগ তদন্তে গিয়ে মীমাংসার প্রস্তাব দেওয়ায় পুলিশের উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মনিরুল ইসলাম নান্দাইল থানায় কর্তব্যরত ছিলেন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে মনিরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে ময়মনসিংহ পুলিশ লাইনসে স্থানান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শাহজাহান মিয়া।

শাহজাহান মিয়া বলেন, “ধর্ষণের মতো ঘটনার বিষয়ে কোনো আইনি সহায়তা না দিয়ে উল্টো ধর্ষণের শিকার কিশোরীর পরিবারকে মীমাংসার বুদ্ধি দেওয়ায় ও বিবাদীদের পক্ষ নিয়ে দায়িত্ব ও কর্তব্য পালনে চরম অবহেলা, অদক্ষতা গুরুতর অপরাধ তথা বিভাগীয় শৃঙ্খলার পরিপন্থীর শামিল। যা শাস্তিযোগ্য অপরাধ। এ অবস্থায় উপপরিদর্শক মনিরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনসে স্থানান্তর করা হয়েছে।”

সূত্র জানায়, উপজেলার নবম শ্রেণির এক মাদরাসাছাত্রী প্রাইভেট পড়তে যাওয়া-আসার সময় প্রায়ই উত্ত্যক্ত করতেন মনির মিয়া। এর মধ্যে ১০ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে কিশোরী তার বাবাকে পাশের বাড়ি থেকে ডেকে আনতে গেলে মনির তার পথরোধ করে ধর্ষণ করেন।

পরদিন ১১ জানুয়ারি ঘটনাটি জানাজানি হলে স্থানীয় সালিসে ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু ঘটনার পাঁচ দিন পার হলেও ওই সিদ্ধান্ত বাস্তবায়ন না হওয়ায় মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে কিশোরীর বাবা বাদী হয়ে থানায় অভিযোগ করেন।

অভিযোগের পর বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুল ইসলাম ও সহকারী উপপরিদর্শক (এএসআই) নুর আহম্মেদ ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে এসআই মনিরুল মোবাইলে কোনো এক ব্যক্তিকে ২৪ ঘণ্টার মধ্যে স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা করার নির্দেশ দেন।