• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৮, ২০২১, ০২:২৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৮, ২০২১, ০২:৩৯ পিএম

গান গেয়ে দর্শক মাতালেন এসি ল্যান্ড

গান গেয়ে দর্শক মাতালেন এসি ল্যান্ড

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে ঘণ্টাব্যাপী গান গেয়ে দর্শক-শ্রোতাদের মাতালেন নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খান।

বুধবার (১৭ মার্চ) রাতে উপজেলা পরিষদ চত্বরে খালিয়াজুরী উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে গান পরিবেশন করেন তিনি।

অনুষ্ঠান শুরু হয় গান, কবিতা ও নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে। পরে কিশোরীদের পরিবেশনায় স্থানীয় ঐতিহ্যবাহী ও ব্যতিক্রমী ধামাইল গান পরিবেশিত হয়। একপর্যায়ে সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খান মঞ্চে দেশের বিখ্যাত অনেকগুলো গান শুনিয়ে দর্শকদের মাঝে সাড়া ফেলে দেন। উপস্থিত বিভিন্ন শ্রেণি-পেশার শত শত দর্শক-শ্রোতা শিল্পীর সাথে কণ্ঠ মিলিয়ে গেয়ে ও করতালি দিয়ে মুখরিত করে তোলেন পুরো মঞ্চ। গানে মুগ্ধ হয়ে দর্শকরা তাকে উপহারও দিয়েছেন কয়েক হাজার টাকা।

৩৪তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০১৬ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন নাহিদ হাসান খান। তিনি ময়মনসিংহ শহরের হরি-কিশোর রায় রোডের হাসান আলী খানের ছেলে।

নাহিদ হাসান খান বলেন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে গান গাওয়ার রেশ ধরেই এ গান গেয়েছেন তিনি।

শুভকামনা জানিয়ে খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম বলেন, নাহিদ হাসান অফিসিয়াল কাজে যতটা দক্ষ, সংগীতেও ঠিক ততটা পারদর্শী। নম্র, ভদ্র ও বিনয়ী উপাধি দিয়ে নাহিদ হাসানের প্রশংসা করেন তিনি।