• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৯, ১০:৫৮ এএম

কুয়াশার চাদরে ঢাকা মেহেরপুর

কুয়াশার চাদরে ঢাকা মেহেরপুর
মেহেরপুরে শীতের সকাল। ছবি: জাগরণ

 

গেলো কিছুদিনের শৈত্য প্রবাহের সঙ্গে ঘন কুয়াশার দাপট বাড়ায় স্থবির হয়ে পড়েছে মেহেরপুরের জনজীবন। আজ শনিবার ( ১১ জানুয়ারি) দেখা গেছে কুয়াশার চাদরে ঢাকা পড়েছে মেহেরপুর। ঘন কুয়াশার কারণে মধ্যরাত থেকেই ব্যাহত হচ্ছে যান চলাচল।

ভোর থেকে কর্মমূখী মানুষকে কাজে যেতে বেগ পেতে হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কমলেও সূর্যের দেখা মেলেনি। চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আজ সকাল নয়টায় মেহেরপুর-চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

দেখা গেছে, খেটে খাওয়া মানুষের অনেকেই ভোরে বাড়ি থেকে বের হন কাজের উদ্দেশ্যে। এছাড়াও ফজরের নামাজের পর থেকেই জেলা শহর ও আশেপাশের সড়কগুলোতে অনেক মানুষ হাঁটতে বের হন। ঘন কুয়াশা ও শীতের তীব্রতার কারণে এইসব স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে।

গাড়াডোব গ্রামের দিনমজুর আরোজ আলী বলেন, আমরা ১০/১২ জন প্রতিদিনই ভোরে পান বরজে কাজ করার জন্য বিভিন্ন গ্রামে যায়। ভোরে কুয়াশার জন্য গাড়ি চলতে পারছে না। বিশ হাত দুরে কি আছে তা দেখা যায় না। হেড লাইট জ্বালিয়ে আস্তে আস্তে গাড়ি চলছে। এছাড়া শীতের তীব্রতাও বেশি।  

জানা গেছে, ডিসেম্বর মাসের শেষের দিক থেকে উত্তরবঙ্গ ছাড়াও মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চলের উপর দিয়ে শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। গত ২/৩ দিন শীতের তীব্রতা কিছুটা কমেছে। চলতি সপ্তাহে শৈত্য প্রবাহ বাড়তে পারে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

 

সাইসে