• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১, ০১:০৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০২১, ০১:০৮ পিএম

মামুনুলের ঘটনায় সোনারগাঁ থানার ওসির বদলি

মামুনুলের ঘটনায় সোনারগাঁ থানার ওসির বদলি

আলোচিত হেফাজত নেতা মামুনুল হকের ঘটনায় নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামকে বদলি করা হয়েছে। 

রোববার (৪ এপ্রিল) রাতে তাকে বদলি করা হয়।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) তবিদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ওসিকে জনস্বার্থে বদলি করা হয়েছে। গত বছরের ৫ অক্টোবর সোনারগাঁ থানার ওসির দায়িত্ব পান রফিকুল ইসলাম।

শনিবার (৩ এপ্রিল) হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক এক নারীকে নিয়ে সোনারগাঁয় ‘রয়েল রিসোর্ট’ নামে একটি অবকাশ কেন্দ্রে যান। পরনারীকে নিয়ে উঠেছেন—এমন সন্দেহে সেখানে তাকে অবরুদ্ধ করে রাখেন স্থানীয়রা। পরে হেফাজত কর্মীরা গিয়ে মামুনুল হককে উদ্ধার করে নিয়ে যান। 

এ ঘটনায় রোববার (৪ এপ্রিল) যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতার নাম উল্লেখ করে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দেয় হেফাজতে ইসলাম। হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের ১০ নম্বর অঞ্চলের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি ফয়সাল মাহমুদ বাদী হয়ে এই অভিযোগ করেন।

এ সময় হেফাজতের নেতারা থানার ভেতরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে তারা ৭১ টেলিভিশনের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি বুলবুল আহমেদের মুঠোফোন কেড়ে নিয়ে ভেঙে ফেলেন। তারা সাংবাদিকদের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে থানার ভেতর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বরে যান। এ ঘটনার পর রোববার রাতেই ওসি রফিকুল ইসলামকে বদলি করা হয়।

আরও পড়ুন