• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১, ০৯:৫৯ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৬, ২০২১, ১০:২০ এএম

আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ

আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভা এলাকায় মেয়র আবদুল কাদেরের অনুসারী ও উপজেলা আওয়ামী লীগ কমিটির অনুসারীদের মধ্যে দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে উভয় পক্ষের চারজন আহত হয়েছেন।

সোমবার (৫ এপ্রিল) রাত ৮টার দিকে বসুরহাট পৌরসভার করালিয়া এলাকায় এ সংঘর্ষের  ঘটনা ঘটে।

আহতরা হলেন সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নূর রহমান রাহীম (২৭), ছাত্রলীগ নেতা করিম উদ্দিন শাকিল (২৩), রাকিব (২৭) ও মির্জা অনুসারী রাসেল (৩২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে কোম্পানীগঞ্জে কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগ কমিটি সমর্থিত নেতা-কর্মীদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এর জের ধরে সোমবার  কাদের মির্জার অনুসারী রাসেল প্রতিপক্ষের শাকিল ও রাহীমের ওপর পৌরসভার করালিয়া এলাকার চক্ষু হাসপাতালের সামনে হামলা চালায়। এ সময় রাহিম-শাকিল প্রতিরোধ করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় উভয় পক্ষের চারজন আহত হয়।

উপজেলা আওয়ামী লীগ কমিটির অনুসারী কাদের মির্জার ভাগনে ফখরুল ইসলাম রাহাত অভিযোগ করেন, সংঘর্ষ শেষে মির্জা কাদের অনুসারী সশস্ত্র ক্যাডার বাহিনী পৌরসভা কার্যালয় থেকে গিয়ে হামলার শিকার ছাত্রলীগের কর্মী শাকিলের বাড়িতে ফের হামলা চালিয়ে ভাঙচুর করে।

এ বিষয়ে কাদের মির্জার ফোনে যোগাযোগ করা হলে তার এক অনুসারী ফোন রিসিভ করে জানান তিনি এ মুহূর্তে কথা বলতে পারবেন না। 

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, দলীয় কোন্দলের জের ধরে এ ঘটনা ঘটে। সংঘর্ষে মির্জা অনুসারী একজন এবং উপজেলা আওয়ামী লীগ কমিটি অনুসারী তিনজন আহত হয়েছেন। উপজেলা আওয়ামী লীগ কমিটি অনুসারী তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। মির্জা কাদেরের অনুসারী রাসেলকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।