• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১, ১২:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৬, ২০২১, ১২:৫০ পিএম

মামুনু‌লের পক্ষে ফেসবুকে পোস্ট, ছাত্রলীগ নেতা বহিষ্কার

মামুনু‌লের পক্ষে ফেসবুকে পোস্ট, ছাত্রলীগ নেতা বহিষ্কার

শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জ‌ড়িত থাকার অভি‌যো‌গে সুনামগঞ্জ জেলা ছাত্রলী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফ‌য়েজ উদ্দিনকে বহিষ্কার করা হ‌য়ে‌ছে।

সোমবার রা‌তে বাংলাদেশ ছাত্রলী‌গের সভাপতি আল না‌হিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়।

জানা যায়, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্ট থেকে হেফাজত নেতা মামুনুল হককে নারীসহ আটকের পর ছাত্রলীগ নেতা ফ‌য়েজ উদ্দিন তার ফেসবুক থে‌কে হেফাজত নেতা মামুনুল হ‌কের প‌ক্ষে স্ট্যাটাস দেন। সেখানে তিনি হেফাজত নেতা মামুনুল হককে কেন ছাত্রলীগ সম্মান দিতে জানে না, এমন প্রশ্ন তোলেন।

এ ছাড়া তিনি ছাত্রলীগের কর্মীদের লোকদেখানো রাজনীতি বন্ধ করার জন্যও আহ্বান জানান। পরে সংগঠনবি‌রোধী কার্যক্র‌মের জন্য তার বিরুদ্ধে সমা‌লোচনা শুরু হ‌লে সোমবার বিষয়‌টি আম‌লে নেয় কেন্দ্র। প‌রে জরু‌রি সিদ্ধান্ত নি‌য়ে তা‌কে বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে ফ‌য়েজ উদ্দিন বলেন, “ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় আমাকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার করা হয়েছে, এতে আমার কোনো সমস্যা নেই। আমি ছাত্রলীগ করি, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে চলি। আমি ওই দিন কারও পক্ষে নিয়ে স্ট্যাটাস দিইনি।”

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে বলেন, “ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন, এখানে কোনো মৌলবাদের জায়গা নেই। অসাম্প্রদায়িক চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে যারা লালন করবে তারাই ছাত্রলীগ করবে।”

তিনি আরও বলেন, “শৃঙ্খলা পরিপন্থী কার্যকলা‌পে জ‌ড়িত থাকায় কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী ফ‌য়েজ উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে, তিনি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে ছিলেন। দলের এমন দায়িত্বশীল পদে থেকে মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেয়া এবং ছাত্রলীগের কর্মীদের অসম্মান করার জন্যই এমন কঠিন সিদ্ধান্ত নেয় কেন্দ্র।”

আরও পড়ুন