• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১, ১০:১৯ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২১, ১০:২৯ এএম

শীতলক্ষ্যায় লঞ্চডুবি

চালকসহ ৫  আসামি রিমান্ডে

চালকসহ ৫  আসামি রিমান্ডে

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় গ্রেপ্তার হওয়া ১৪ জনের মধ্যে নাবিক, চালকসহ পাঁচ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১০ এপ্রিল) নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। অপর ৯ আসামির জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন এম ভি এস কে এল-৩ লাইটার কোস্টার কার্গো জাহাজটির মাস্টার অহিদুজ্জামান, চালক মজনু মোল্লা, সুকানি আনোয়ার মল্লিক, হৃদয় হাওলাদার ও ফারহান মোল্লা।

শুক্রবার (৯ এপ্রিল) বিকেলে আসামিদের মধ্যে ৫ জনের প্রত্যেকের ৭ দিন রিমান্ড আবেদন করে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীরের আদালতে হাজির করা হয়। আসামিদের সবার পক্ষে জামিন আবেদন করেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা। আদালত শুনানি শেষে আসামিদের জামিন নামঞ্জুর করেন।

এর আগে মুন্সীগঞ্জের গজারিয়া এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে নারায়ণগঞ্জের নৌ থানা-পুলিশের কাছে হস্তান্তর করে কোস্টগার্ড।

৪ এপ্রিল বিকেল ৫টা ৫৬ মিনিটে এস কে এল-৩ নামের লাইটার কোস্টার কার্গোর ধাক্কায় ডুবে যায় সাবিত আল হাসান নামের লঞ্চটি। অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যাওয়া লঞ্চটি থেকে ৩৫ জনের মরদেহ উদ্ধার করা হয়।