• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২১, ০৪:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩০, ২০২১, ০৫:০৯ পিএম

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে যুবলীগ নেতার হামলা

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে যুবলীগ নেতার হামলা

মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রধানমন্ত্রীর উপহার দেওয়া আশ্রয়ণ প্রকল্পের ঘরে হামলার অভিযোগ পাওয়া গেছে যুবলীগের এক নেতার বিরুদ্ধে। এতে চারটি বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছেন চারজন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকেলে উপজেলার মালখানগর ইউনিয়নের কাজীরবাগ গ্রামে এ হামলার ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন হেলেনা বেগম (৩৫), রিনা বেগম (৪৫), মাসুদা বেগম (৫০) ও বিথী বেগম (২৭)।

এতে অভিযুক্ত উপজেলার মালখানগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম আমিনসহ চারজনকে আটক করেছে পুলিশ।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, কাজীরবাগ গ্রামে ৬০ বছর ধরে বসবাস করে আসছেন মৃত আলমগীর শেখের পরিবার। তারা সরকারি জমিতে লিজ নিয়ে বসবাস করে আসছেন। ওই জমি নিয়ে পার্শ্ববর্তী মৃত মোশারফ খানের পরিবারের সঙ্গে বিরোধ চলে আসছিল। ওই জমি নিয়ে একাধিক মামলাও হয়েছে। মামলাগুলোতে রায় পেয়েছেন ভুক্তভোগী মৃত আলমগীর শেখের পরিবার। মামলায় হেরে বৃহস্পতিবার মোশারফ মুন্সীর ছেলে মিথুন খান ও তার মেয়ের জামাই ফয়সাল মাঝী ও ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম আমিনসহ তার দলবল নিয়ে জমি দখলে হামলা চালান। মৃত আলমগীর শেখ ও তার বড় ভাই হিরন শেখের বিধবা মেয়ে হেলেনা বেগমকে দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের ঘরসহ চারটি ঘর ভাঙচুর করে। এ ঘটনায় জড়িত অভিযুক্ত যুবলীগ নেতা আহসানুল ইসলাম আমিন, মিথুন খান, সামু ও ফিরোজ খানকে আটক করে পুলিশ।

ওসি মো. বোরহান উদ্দিন বলেন, বাড়িঘর ভাঙচুর ও সরকারি জমি দখলের চেষ্টায় হামলা ও মারধরের একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল থেকে চারজনকে আটক করেছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, এটা একটা ফৌজদারি অপরাধ। বাদী আইনের আশ্রয় নিয়েছে। পুলিশ আইনানুগ ব্যবস্থা নিচ্ছে।