• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১১, ২০২১, ০৯:৪৮ এএম
সর্বশেষ আপডেট : মে ১১, ২০২১, ১০:৫৭ এএম

হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনায় আ.লীগ নেতাসহ গ্রেপ্তার ২

হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনায় আ.লীগ নেতাসহ গ্রেপ্তার ২

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু পল্লীতে হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের সমর্থকদের হামলা, লুটপাট ও ভাঙচুরের ঘটনায় ভিডিও ফুটেজ দেখে আরও দুইজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (১০ মে) বিকেলে জেলা ডিবি পুলিশের একটি দল তাদের নিজ গ্রাম থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের ধনপুর গ্রামের আব্দুল রশিদের ছেলে হান্নান মিয়া (৫০) ও চন্ডিপুর গ্রামের সোয়েব মিয়ার ছেলে রফিকুল ইসলাম (২২)।

গ্রেপ্তার হান্নান মিয়া দিরাইয়ের সরমঙ্গল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য। এর আগে মামলার প্রধান আসামি যুবলীগ নেতা ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়াসহ মোট ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ইতোমধ্যে ৯ জন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সুনামগঞ্জ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার জানান, নোয়াগাঁও গ্রামের ঘটনার ভিডিও ফুটেজ দেখে দুইজনকে শনাক্ত করে বিকেলে তাদের নিজ গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আগামীকাল মঙ্গলবার তাদের আদালতে সোপর্দ করা হবে।

নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে ‘কটাক্ষ’ করে স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় গত ১৭ মার্চ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকের সমর্থকরা নোয়াগাঁও গ্রামের ৮৮টি বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর চালায়।