• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১২, ২০২১, ০৬:০৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২১, ০৬:০৪ পিএম

অ্যাপে সরকারিভাবে বোরো চাল কেনা শুরু

অ্যাপে সরকারিভাবে বোরো চাল কেনা শুরু

খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে চলতি বোরো মৌসুমে ‘ডিজিটাল রাইস প্রকিউরমেন্ট অ্যাপস’ এর মাধ্যমে সরকারি চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১২ মে) ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এ কার্যক্রমের উদ্বোধন করেন।

খাদ্যমন্ত্রী বলেন, “কৃষক বাঁচলে, দেশ বাঁচবে। কৃষকের স্বার্থের কথা চিন্তা করে এবারের বোরো সংগ্রহে ধান-চাল ক্রয়ে ধানকে অগ্রাধিকার দিতে হবে এবং কোনোভাবেই কৃষককে হয়রানি করা যাবে না। ডিজিটাল বাংলাদেশ কোনো স্বপ্ন নয়; এটা এখন বাস্তবতা। প্রত্যন্ত গ্রামের কৃষকও এখন এর সুবিধা পাচ্ছেন।”

সাধন চন্দ্র মজুমদার বলেন, “এ বছর কৃষকের কাছ থেকে সরাসরি ৬ লাখ ৫০ হাজার টন ধান ক্রয় করা হবে।”

মন্ত্রী বলেন, “চালের মান ঠিক রেখে, সঠিকভাবে শতভাগ সংগ্রহ সম্পন্ন করার জন্য ইতোমধ্যেই মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি খাদ্যবান্ধব কর্মসূচিও অনলাইনের আওতায় নিয়ে আসা হবে।”

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জুম অ্যাপের মাধ্যমে সংযুক্ত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।