• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৮, ২০২১, ০৮:৫০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০২১, ০৯:০৯ পিএম

বজ্রপাতে সারাদেশে ১৩ জনের মৃত্যু

বজ্রপাতে সারাদেশে ১৩ জনের মৃত্যু

বজ্রপাতে সারাদেশে ১৩ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বজ্রপাতে তাদের মৃত্যু হয়। প্রতিনিধিদের পাঠানো খবর অনুযায়ী নেত্রকোণার আটজন, মানিকগঞ্জে দুইজন এবং কিশোরগঞ্জ, সুনামগঞ্জ ও ময়মনসিংহে একজন করে নিহত হয়েছে।

নেত্রকোণা: নেত্রকোণায় বজ্রপাতে আটজন নিহত ও চারজন আহত হয়েছেন। নিহতরা হলেন- কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের কুন্ডুলী গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে কৃষক ফজলু মিয়া, পাইকুড়া ইউনিয়নের বৈরাটি গ্রামের আসন খানের ছেলে বায়েজিদ মিয়া, খালিয়াজুরী উপজেলার গাজীপুর ইউনিয়নের বাতোয়াইল গ্রামের মঞ্জুরুল হকের ছেলে মনির হোসেন, মেন্দিপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের খেলু ফকিরের ছেলে অসেক মিয়া, একই গ্রামের আমির উদ্দিনের ছেলে বিপুল মিয়া এবং মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের পশ্চিম ফতেপুর গ্রামের আব্দুল কাদিরের ছেলে হাফেজ মোহাম্মদ শরীফ, একই গ্রামের আব্দুল মন্নাফের ছেলে মাওলানা আতাউর রহমান ও পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের পালগী গ্রামের ইছাক ফকিরের ছেলে জুনায়েদ মিয়া।

কেন্দুয়া থানার ওসি কাজী শাহ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

মানিকগঞ্জ: মানিকগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো পাঁচজন।

মঙ্গলবার (১৮ মে) বিকেল সাড়ে ৫টার দিকে সদর উপজেলার পৌলি ও গিলন্ড গ্রামে পৃথক বজ্রপাতে তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন- সদর উপজেলার গিলন্ড গ্রামের মাসুদ মোল্লার ছেলে আসিফ মোল্লা ও ঘিওর উপজেলার বড়টিয়া গ্রামের শেখ মাঈনুদ্দিনের ছেলে আজমত আলী।  সেখানে আহত হয়েছেন অন্তত পাঁচজন।

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল  হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের নিকলীতে বজ্রপাতে মো. আরিফুল ইসলাম নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। নিহত আরিফুল ইসলাম গুরুই ইউনিয়নের বেতি নয়াগাঁও এলাকার মিয়া চাঁনের ছেলে।

গুরুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু তাহের ও নিকলী থানার ওসি শামছুল আলম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় বজ্রপাতে আবু তাহের নামে একজনের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার সদর ইউনিয়নের তেগাঙ্গা গ্রামের তাজ উদ্দিনের ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৮ মে) বিকেল ৩টার দিকে আবু তাহের নিজের বাড়ি থেকে উপজেলা সদরে বাজারে যাচ্ছিলেন। এ সময় ঝোড়ো বাতাস ও প্রচণ্ড বৃষ্টি শুরু হলে তিনি সড়ক থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর আশ্রয় নিতে দৌড় দেন। তখন আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দোয়ারাবাজার থানার ওসি মো. নাজির আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

ময়মনসিংহ: ময়মনসিংহের তারাকান্দায় ফুটবল খেলার সময় বজ্রপাতে আতিকুল ইসলাম নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার রামপুর ইউনিয়নের খলিশাজান গ্রামের আজমত আলীর ছেলে।

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।