• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২০, ২০২১, ১২:০৪ এএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০২১, ১০:৫৭ এএম

নোয়াখালীতে দুই রোহিঙ্গা কিশোরী আটক

নোয়াখালীতে দুই রোহিঙ্গা কিশোরী আটক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় দুই রোহিঙ্গা কিশোরীকে আটক করেছে স্থানীয় লোকজন।

বুধবার (১৯ মে) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মেঘনা মার্কেটসংলগ্ন বেড়ির পাশ থেকে তাদের আটক করা হয়। আটকরা হলো ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মো. ইয়াছিনের মেয়ে খুরশীদা আক্তার (১৬) ও জান্নাত আরা বেগম (১০)। তারা ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ২নং ক্লাস্টারের ৩/৪ নং রুমে বসবাস করে।

ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, চার রোহিঙ্গা চার লাখ টাকার বিনিময়ে রোহিঙ্গা ক্যাম্প থেকে মাছ ধরার নৌকায় করে পালিয়ে সুবর্ণচরে আসে।

আটক দুই রোহিঙ্গার বরাত দিয়ে চেয়ারম্যান আরও জানিয়েছেন, সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুস সোবহানের ছেলে আবদুল বাতেন, তার ছেলে সেলিম উদ্দিন কালু, ইব্রাহিম মাঝির ছেলে জাহাঙ্গীর মাঝি চার লাখ টাকার বিনিময়ে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের সুবর্ণচর নিয়ে আসেন। পরে স্থানীয়রা বিষয়টি টের পেয়ে তাদের আটক করে ইউনিয়ন পরিষদে সোপর্দ করে। এ সময় আরও দুই রোহিঙ্গা পালিয়ে যায়।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটকদের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।