• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৩০, ২০২১, ০২:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩০, ২০২১, ০২:৪৪ পিএম

সাদুল্লাপুরে ১৪৪ ধারা জারি

সাদুল্লাপুরে ১৪৪ ধারা জারি

গাইবান্ধার সাদুল্লাপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের একই সময়ে পাশাপাশি স্থানে সমাবেশ আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

রোববার (৩০ মে) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলা শহরের শহীদ মিনার ও পাবলিক লাইব্রেরি চত্বর এলাকায় সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ জাগরণকে এ তথ্য নিশ্চিত করেছেন।

১৪৪ ধারা জারির আদেশে ইউএনও নবীনেওয়াজ জানান, রোববার সকাল ১০টায় সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষ সভা আহ্বান করে। একই সময়ে সভার ডাক দেওয়ায় সহিংসতার আশঙ্কা দেখা দিলে ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নেওয়া হয়। এ কারণে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শহীদ মিনার ও পাবলিক লাইব্রেরি অ্যান্ড ক্লাব চত্বর এলাকাসহ আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে। নির্ধারিত সময়ের মধ্যে এসব স্থানে সব ধরনের সভা-সমাবেশ বন্ধ থাকবে।

জানা গেছে, রোববার সকাল ১০টায় দলীয় কার্যালয়ে এক জরুরি সভা আহ্বান করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ (অব.) মো. জাকারিয়া খন্দকার। গত ২৮ মে আওয়ামী লীগ সাদুল্লাপুর উপজেলা শাখার দলীয় প্যাডে দলীয় গঠনতন্ত্রের ২৫ এর ‘ঘ’ ধারার ২২ অনুচ্ছেদে সাংগঠনিক ও বিবিধ বিষয়ে জরুরি আলোচ্যসূচি উল্লেখ করে এই সভার ডাক দেন করেন জাকারিয়া খন্দকার।

প্রসঙ্গত, সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. শাহারিয়া খান বিপ্লব ২৫ মে স্বাক্ষরিত এক পত্রে রোববার সকাল ১০টায় পাবলিক লাইব্রেরি অ্যান্ড ক্লাবে উপজেলা কমিটির সভা আহ্বান করেন। ওই সভার চিঠিতে আগের সভার পঠন ও অনুমোদন, সরকারি উন্নয়ন কর্মকাণ্ডে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে নেতাকর্মী সম্পৃক্তকরণ ও সাংগঠনিক সদস্যসহ (কুপন) বিবিধ বিষয়ে আলোচনার কথা উল্লেখ করা হয়েছে।