• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২, ২০২১, ০৫:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২, ২০২১, ০৫:৩৯ পিএম

খুলনা লকডাউনের প্রয়োজন নেই

খুলনা লকডাউনের প্রয়োজন নেই

খুলনা লকডাউনের প্রয়োজন নেই বলে সিদ্ধান্ত দিয়েছে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভা। তবে সদর, সোনাডাঙা ও খালিশপুর থানা এলাকায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বুধবার (২ জুন) দুপুরে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় বলা হয়, খুলনা লকডাউন করার কোনো প্রয়োজন নেই। তবে আগামী ৪ জুন (শুক্রবার) থেকে খুলনা সদর, সোনাডাঙ্গা ও খালিশপুর থানা এলাকায় এক সপ্তাহ দোকানপাট বন্ধ রাখা হবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুফ আলী বলেন, আপাতত লকডাউনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। বিস্তারিত পরে জানানো হবে।

খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মাদ বলেন, এক সপ্তাহের জন্য খুলনা সদর, সোনাডাঙ্গা এবং খালিশপুর থানা এলাকার কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া অন্যসব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। প্রয়োজনে পরবর্তীতে আরও কঠোর সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, রূপসা উপজেলাতে করোনা সংক্রমণের হার শতকরা ৪ দশমিক ১৮। কিন্তু অন্যান্য উপজেলাতে এই হার শতকরা প্রায় এক ভাগ। এছাড়া খুলনা মহানগরীর সদরে সংক্রমণ হার শতকরা ৩৫, খালিশপুরে ২৫ এবং সোনাডাঙ্গাতে এই হার শতকরা ১৭। অন্যান্য স্থানে সংক্রমণের হার নিম্নগামী।