• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৯, ০৪:৫৯ পিএম

ময়মনসিংহে ৩ অপহরণকারী গ্রেফতার, অপহৃত উদ্ধার

ময়মনসিংহে ৩ অপহরণকারী গ্রেফতার, অপহৃত উদ্ধার
র‍্যাবের হাতে গ্রেফতার ৩ অপহরণকারী -ছবি : জাগরণ

 

ময়মনসিংহ নগরীতে অভিযান চালিয়ে ৩ অপহরণকারীকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) -১৪। এ সময় অপহৃত যুবক আব্দুল্লাহ আল মামুন ইমনকে (২৩) উদ্ধার করা হয়। 

গ্রেফতার ব্যক্তিরা হলেন- মো. ফয়সাল, রাশেদুল ইসলাম রাব্বী ও আকাশ।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ র‍্যাব-১৪ এর ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানির আকুয়া বাইপাস কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন কোম্পানি অধিনায়ক মেজর শিবলী সাদিক।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, সদর উপজেলার মধ্যবাড়েরা এলাকার দুলাল মিয়ার ছেলে ইমনকে গত ১৫ জানুয়ারি সন্ধ্যায় মোটরসাইকেলের গতিরোধ করে অপহরণ করে কয়েকজন দুর্বৃত্ত। পরে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয় অপহৃত যুবকেরর পরিবারের কাছে। এ ঘটনার একদিন পর গত ১৬ জানুয়ারি অপহৃতের বাবা দুলাল মিয়া র‍্যাব-১৪ অফিসে গিয়ে অপহরণের বিষয়টি অবগত করেন। পরে র‍্যাব তথ্য প্রযুক্তির ব্যবহার করে বিকাশের নম্বর সনাক্ত করেন এবং বিকাশ থেকে উনপঞ্চাশ হাজার টাকা উত্তোলনের সময় অপহরণকারীর অন্যতম সদস্য ফয়সালকে আটক করে।
 
তিনি আরও জানান, পরে ফয়সালের তথ্যমতে নগরীর আকুয়া মোড়লপাড়া প্রাইমারি স্কুলের সামনে পাঠান বাড়িতে অভিযান চালিয়ে অপর আরও দুই আসামি রাব্বী ও আকাশকে আটক করা হয়। সেই সঙ্গে অপহৃত যুবক ইমনকে উদ্ধার করে র‍্যাবের আভিযানিক দল। এদিকে আকুয়া এলাকার দরগাপাড়াস্থ অপর আসামি কাউসারের বাসা থেকে উদ্ধার করা হয় ভিকটিমের একটি মোটরসাইকেল। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

এনএ