• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০৮:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২১, ০৮:০৪ পিএম

এ কেমন শত্রুতা! 

এ কেমন শত্রুতা! 

ময়মনসিংহের ভালুকায় চার শতাধিক কলাগাছ কর্তন করেছে প্রতিপক্ষরা। 

জমির মালিকানা নিয়ে পূর্বশত্রুতার জেরে সোমবার (১৪ জুন) সন্ধ্যায় উপজেলার আওলিয়ার চালা গ্রামে ঘটনাটি ঘটে। এ ঘটনায় কৃষক সানোয়ার হোসেন বাদী হয়ে ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।  

অভিযোগে জানা যায়, ওই গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে সানোয়ার হোসেন ডাকাতিয়া মৌজার ৩৮ ও ৩৯ নং দাগে কলা বাগান করেন। জমির মালিকানা নিয়ে পূর্বশত্রুতার জেরে ঘটনার দিন সন্ধ্যায় একই এলাকার সোহরাব উদ্দিন, আবুল বাশার, বানেছা বেগম, আন্না খাতুন, সমলা খাতুন, কমলা খাতুন, শিরিনা খাতুন ও সুজন মিয়া দা দিয়ে সানোয়ারের কলা বাগানের চার শতাধিক কলাগাছ কর্তন করেন।

কৃষক সানোয়ার হোসেন বলেন, ওই জমি আমরা একশো বছর ধরে ভোগ দখল করে আসছি। গত এক সপ্তাহ ধরে সোরহাব উদ্দিন গং ওই জমির মালিকানা দাবি করে আসছে। ঘটনার সময় আমি দোকানে ছিলাম। ওই সময় সোহরাব উদ্দিন ও আবুল বাসারের নেতৃত্বে প্রকাশ্যে আমার বাগানের সাড়ে ৪০০ কলাগাছ কেটে ফেলেছে।

জমির মালিকানা দাবি করে বানেছা বেগম বলেন, “আমরা কলাগাছ কাটি নাই। সানোয়াররা নিজেরাই কলাগাছ কেটে আমাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিছে।”

এসআই বিকাশ জানান, জমি দখলের উদ্দেশ্যে সোহরাব গং কলাগাছগুলো কেটে ফেলে। ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।