• ঢাকা
  • রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২৪, ২০২১, ০৫:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০২১, ১১:৩৭ এএম

সরকারি ডিউটি ফাঁকি দিয়ে ক্লিনিকে রোগীর দেখছে চিকিৎসক

সরকারি ডিউটি ফাঁকি দিয়ে ক্লিনিকে রোগীর দেখছে চিকিৎসক

সরকারি হাসপাতালের ডিউটি ফাঁকি দিয়ে প্রাইভেট ক্লিনিকে দায়িত্ব পালনের অভিযোগ উঠেছে টাঙ্গাইলের কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) রেজাউল ইসলামের বিরুদ্ধে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা।’
অভিযোগ রয়েছে দীর্ঘদিন যাবত রেজাউল ইসলাম দায়িত্বে অবহেলা করছেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাজিরা খাতায় স্বাক্ষর করেই চলে যান ব্যক্তিগত ক্লিনিকে। তিনি পাশের উপজেলা ঘাটাইলের কমফোর্ট হসপিটাল ও রেলা ডেন্টাল কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক। 

জানা যায়- সরকারি নিয়ম অনুযায়ি সকাল ৮ টা থেকে দুপুর আড়াই টা পর্যন্ত দায়িত্বপালন করার কথা থাকলেও রেজাউল ইসলাম তোয়াক্কা করেন না। প্রতিদিন সকাল ৯ টা এসে হাজিরা খাতায় স্বাক্ষর করেই তিনি ১০ টার দিকে ঘাটাইল চলে যান। এভাবেই মাসের পর মাস সরকারি দায়িত্ব ফাঁকি দিয়ে চলছেন। 

এতে দাঁতের সমস্যা নিয়ে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা পান না রোগীরা। রেজাউল ইসলামকে অপসারণের দাবি জানিয়েছেন স্থানীয়রা। তারা জানান হাসপাতালে গেলে ডাক্তার রেজাউলকে পাওয়া যায় না। অধিক টাকা দিয়ে বাইরে সেবা নিতে হয়। অন্য কেউ আসলে ভাল চিকিৎসা পাবো। আরো জানা যায় ‘রেজাউল ইসলামের কাছে গেলে তিনি তার ব্যক্তিগত ক্লিনিকে যাওয়ার ভিজিটিং কার্ড ধরিয়ে দেন।

কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী বলেন, ‘দায়িত্ব অবহেলার কারনে রেজাউল ইসলামকে একাধিকবার শোকজ করা হয়েছে। তার বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত। এখন সুনির্দিষ্ট অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করা হবে।’

রেজাউল ইসলাম বলেন আমি এখন নিয়মিত ডিউটি করি। আগে সমস্যা ছিল। শোকজের উপযুক্ত জবাবও দিয়েছি।