• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০২১, ০৫:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০২১, ০৫:৫৬ পিএম

ময়মনসিংহে নকল বিড়ি পরিবহনের দায়ে ব্যবসায়ী আটক

ময়মনসিংহে নকল বিড়ি পরিবহনের দায়ে ব্যবসায়ী আটক

ময়মনসিংহ সদর উপজেলার ইউএসবি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি পরিবহন কালে এক ব্যবসায়ীকে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে কর ফাঁকি নকল ব্যান্ডরোল যুক্ত মিজান বিড়ির ডিলার শাহাদাত খানকে আটক করা হয়।

কোতোয়ালী থানার এসএই আবুল কাশেম জানান, একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাতের উদ্দেশ্যে কুরিয়ারের মাধ্যমে পরিবন করছিলো। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে সদর উপজেলার ইউএসবি কুরিয়ার সার্ভিস থেকে ২২ হাজার ৫০০ শলাকা জাল ব্যান্ডরোল সম্বলিত বড়ি জব্দ করা হয়। সেখানে সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার উদ্দেশ্যে বিড়িতে নিজেদের মতো করে নকল ব্যান্ডরোল ছাপিয়ে তা যুক্ত করে সেই বিড়ি বাজারজাত করা হত।

এ সময় পুলিশ দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান। উপজেলার সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।