• ঢাকা
  • রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২৪, ২০২১, ০৫:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০২১, ১১:৫৮ এএম

বগুড়ায় করোনায় একদিনে ৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৮

বগুড়ায় করোনায় একদিনে ৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৮

গত ২৪ ঘন্টায় বগুড়া জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এটিই জেলায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এই নিয়ে গত নয়দিনে ৩৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে মরণঘাতী এই ভাইরাস। ৩৬ জনের মধ্যে বগুড়ার ১৪জন,নওগাঁর ৭জন,জয়পুরহাটের ১৩জন এবং গাইবান্ধা ও নাটোর জেলার একজন করে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৮ জন হলেন- বগুড়া সদরের সেতারা বেগম(৭৮) ও আবুল কালাম আজাদ(৭৪), জয়পুরহাটের হাসনা বেগম (৬৫),লুৎফর রহমান(৬৫) মামুন সরদার(৪৫) আহাদ আলী(৭৫) ও নূর জাহান(৩০) এবং নওগাঁর রিয়াজউদ্দীন(৬০)। এছাড়া  জেলায় গত ২৪ ঘন্টায় ৩৫৪ নমুনার ফলাফলে নতুন করে ৯৮জন করোনায় শনাক্ত হয়েছেন। 

আক্রান্তের হার ২৭ দশমিক ৬৮ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ২৫ জন। বৃহস্পতিবার (২৪ জুন) অনলাইন ব্রিফিংয়ে  এসব তথ্য জানান ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। ডাঃ তুহিন জানান, ২৩ জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৭টি নমুনায় ৬৫ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৪ নমুনায় ৫ জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৬৩ নমুনায় ৯ জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩০ নমুনায় ১৯ জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন। 

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ১৫২ জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ২৯৮ জন। এছাড়া নতুন করে ৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৬৫ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৪৯১জন।