• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১২, ২০২১, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১২, ২০২১, ০১:২৮ পিএম

সিলেটে মৃত্যু ৫, শনাক্ত ৩৭৫ 

সিলেটে মৃত্যু ৫, শনাক্ত ৩৭৫ 

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২৯ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৩৭৫ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটের হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ২৯৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৯২ জন করোনা আক্রান্ত রোগী।

সোমবার (১২ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৭৫ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৯১৮ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ২৭৭ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৩৭৪ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ২১০ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৬৯১ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৩৬৬ জন। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৩৭৫ জন করোনা আক্রান্ত রোগীর ২০২ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৩০ জন, হবিগঞ্জের ৩৬ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ২৪ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫৯ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯২ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৭ জন, সুনামগঞ্জে ১৯ জন হাসপাতালে ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৫০ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৬৭ জন, সুনামগঞ্জে ৩৩ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ৪৩ জন ভর্তি রয়েছেন।

সিলেট বিভাগে নতুন করে আরও ২৯৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ২০৩ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৩০ জন সুনামগঞ্জ জেলার, ৩৫ জন হবিগঞ্জের ও ১০ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২১ হাজার ৬৫ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ২৬০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯০৫ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১৬৮ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৮৩২ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন রোগী। যাদের ২ জন সিলেট, ২ জন সুনামগঞ্জ ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫২৯ জন। এর মধ্যে সিলেট জেলার ৪২৬ জন, সুনামগঞ্জে ৩৯ জন, হবিগঞ্জে ২৩ জন, মৌলভীবাজারের ৪০ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

জাগরণ/এমআর