• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২১, ০৪:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২১, ১০:৫৮ পিএম

পালিত সন্তান নিয়ে প্রাণ দিলেন গৃহবধূ

পালিত সন্তান নিয়ে প্রাণ দিলেন গৃহবধূ

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় শামীমা আক্তার নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে শামীমার নিজ ঘর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

মৃত শামীমা উপজেলার রনবাঘা সোনাপুকুরিয়া গ্রামের আজিজুল হকের স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় চার মাস আগে শামীমা ছয় মাস বয়সী আব্দুল্লাহ নামে এক সন্তানকে পালন করার জন্য গ্রহণ করেন। একই গ্রামের রেহেনা নামে এক নারীর কাছ থেকে তিনি আব্দুল্লাহকে নেন। একই সঙ্গে আব্দুল্লাহর ভরণ পোষণ বাবদ ৩০ হাজার টাকাও শামীমাকে দেন আব্দুল্লাহর মা রেহেনা। কিন্তু এরমধ্যেই শামীমা জানান তিনি আব্দুল্লাহকে লালন-পালন করতে পারবেন না। ফলে রেহেনা আব্দুল্লাহকে ফেরত চান। একই সঙ্গে শামীমাকে দেয়া টাকাও ফেরত চান তিনি। কিন্তু শামীমা টাকা ফেরত দিবেন না বলে রেহেনাকে জানান।

মঙ্গলবার বিকেলে রেহেনার বোন সফুরা বেগম আব্দুল্লাহকে নিতে শামীমার বাড়িতে যান। ওই সময় সফুরা টাকাসহ আব্দুল্লাহকে ফেরত চান। এ নিয়ে সফুরা ও শামীমার মধ্যে বাগ-বিতণ্ডা ও হাতহাতি হয়। একপর্যায়ে সফুরাসহ রেহেনার পরিবারের লোকজন আব্দুল্লাহকে শামীমার বাড়ি থেকে নিয়ে যান। পরে মঙ্গলবার রাতে অথবা বুধবার সকালের কোনো এক সময় নিজ ঘরে তীরের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন শামীমা।

নন্দীগ্রাম থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জাগরণ/এমইউ