• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১, ১২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০২১, ১২:৪৮ পিএম

চৌমুহনীর মন্দিরে লুটের ছবি প্রকাশ

চৌমুহনীর  মন্দিরে লুটের ছবি প্রকাশ

নোয়াখালী চৌমুহনী বাজারের শ্রী রাধামাধব জিউর মন্দির থেকে সাম্প্রদায়িক হামলার সময় লুট হয় কমপক্ষে দুই কোটি টাকার সম্পদ ও নগদ অর্থ। মন্দিরের সিন্দুক ভেঙ্গে টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। 

এমনি এক দুর্বৃত্তের ছবি এসেছে একাত্তরের হাতে। ছবিতে দেখা গেছে বস্তা ভর্তি টাকা ও স্বর্ণালঙ্কার লুট করছে লুঙ্গি ও গেঞ্জি পরা এক যুবক। 

নোয়াখালী চৌমুহনী বাজারের শ্রী রাধামাধব যিউর মন্দিরের অবস্থান। সেখানেই ১৫ অক্টোবর (শুক্রবার) নারকীয় হামলার ঘটনা ঘটে এই মন্দিরে। 

হামলাকারীদের প্রায় সবাই ছিল বয়সে তরুণ। তাদের লক্ষ ছিলো মন্দিরের সিন্দুক থাকার কক্ষটি। সেই কক্ষের দরজা ভেঙে লুট করা হয় চারটি সিন্দুক। যেখানে ছিল ভক্তদের দানের কমপক্ষে ২০ লাখ টাকা ও বহু বছর ধরে জমানো স্বর্ণালঙ্কার। 

কয়েকশ’ যুবক সেদিন হামলা চালায় মন্দিরটিতে। এদের একটি দলের লক্ষ ছিলো সিন্দুক লুট করা। এমনি এক যুবকের ছবি এসেছে একাত্তরের হাতে। 

মন্দিরের নিচ তলায় লুঙ্গি ও কালো গেঞ্জি পরা এক যুবক হলুদ একটি বস্তায় ভরে ভারি কিছু নিয়ে যাচ্ছে। পাশ থেকে কেউ একজন তাকে সতর্ক করছিল যে পুলিশ আসছে। 

ছবিটি দেখে মন্দিরের দায়িত্বশীলরাও জানান, সেদিন এভাবেই মন্দির লুটের টাকা বস্তায় ভরে নিয়ে যাওয়া হয়েছে। মন্দিরের এমন কিছু নেই যা সেই দিন লুট হয়নি। 

হামলার ভিডিও ছবি দেখে দুর্বৃত্তদের শনাক্ত করে, তাদের গ্রেফতারে অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ। 

জাগরণ/এমএ