• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ০১:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০২১, ০৭:৪৯ এএম

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু: নেসকোর দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু: নেসকোর দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত
প্রতীকী ছবি । সংগৃহীত।

রাজশাহী ব্যুরো:
রাজশাহী নগরীতে বৈদ্যুতিক খুঁটিতে উঠে লাইন সংযোগ কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হেলপার রেজাউল ইসলাম (৩৮) মারা যাওয়ার ঘটনায় নেসকোর দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নেসকোর প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ বরখাস্তের বিয়য়টি নিশ্চিত করে বলেন, ওই দুর্ঘটনার পেছনে দায়িত্বজ্ঞানহীনতার জন্য সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক এবং সাব স্টেশন পরিচারক সোহাগ মজুমদার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নির্বাহী প্রকৌশলী মাহমুদুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি বিষয়টি তদন্ত করছে। ৫ দিনের মধ্যে প্রতিবেদন দেবে তদন্ত কমিটি। প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, বিদ্যুৎস্পৃষ্টে রেজাউলের শরীরে প্রায় ৪০ শতাংশ পুড়ে যায়। খুঁটি থেকে পড়ে শরীরে মারাত্মক জখমও হন। দুর্ঘটনার পর সংশ্লিষ্টদের বরাত দিয়ে ওসি নিবারণ চন্দ্র বর্মন জানিয়েছিলেন, রেজাউল তার কাজ শেষ করে নিচে নামছিলেন। তখন ৩৩ কেভিএ-এর ওপর একটি তার পড়েছিল।

পরে নিচে দাঁড়িয়ে থাকা নেসকোর এক কর্মকর্তা তারটি সরিয়ে দিতে বলেন। এসময় রেজাউল আবার ওপরে উঠে জানতে চান সংযোগ লাইন বিচ্ছিন্ন কীনা, তখন ওইকর্মকর্তা জানান লাইন বিচ্ছিন্ন আছে। কিন্তু, রেজাউল তারটি সরাতে গেলেই বিদ্যুস্পৃষ্ট হয়ে নিচে পড়ে যান।

ঢাকায় নেয়ার পথে সোমবার দুপুর ২টা নাগাদ সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা গেছেন।

 

এসকেএইচ//