• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০১৯, ০৬:২৯ পিএম

পুঠিয়ায় চাঞ্চল্যকর দুই ভ্যান চালক হত্যা মামলা হিমঘরে

পুঠিয়ায় চাঞ্চল্যকর দুই ভ্যান চালক হত্যা মামলা হিমঘরে
বাদিক থেকে নিহত চালক জাহাঙ্গীর আলম ও আব্দুল মজিদ


রাজশাহীর পুঠিয়ায় চাঞ্চল্যকর দুই ভ্যান চালক হত্যা মামলার প্রায় পাঁচ মাস পেরিয়ে গেলেও থানা পুলিশ এর কোনো কুল-কিনারা করতে পারেনি। যার ফলে স্থানীয় সাধারণ লোকজনদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

নিহতদের পরিবারের অভিযোগ, আমরা দিন দরিদ্র মানুষ পরিবারের একমাত্র উপার্জনকারী হত্যার সঠিক বিচার হয়তো কোথাও পাবো না। তাই আল্লাহর নিকট এ হত্যার বিচার দিলাম।

নিহত ভ্যান চালক জাহাঙ্গীর আলমের স্ত্রী শিরিনা বেগম বলেন, আমার স্বামী হত্যার প্রায় ৫ মাস হয়ে গেছে। দুই মেয়েসহ চার সদস্য পরিবারের তিনিই একমাত্র উপার্জনকারী ছিলেন। তিনি কখনো ভ্যান চালিয়ে আবার কখনো মানুষের জমিতে কাজ করে সংসার চালাতো। বর্তমানে টাকার অভাবে আমরা অনেক কষ্টে দিন পার করছি। হত্যা মামলা বা পুলিশের পিছনে ঘুরার সময় কোথায়। আল্লাহর নিকট বিচার দিলাম। তিনিই বিচার করবেন।

অপরদিকে,  নিহত আব্দুল মজিদের ছেলে ও মামলার বাদী রফিকুল ইসলাম বলেন, আমার আব্বাকে মেরে ফেলার প্রায় ৪ মাস পেরিয়ে যাচ্ছে। কিন্তু হত্যাকাণ্ডের সাথে জড়িত কোনো আসামীকেই পুলিশ ধরতে পারেনি। আর কি কারণে তাদের হত্যা করা হয়েছে সেটাও জানতে পারিনি। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের টাকা-পয়সা নাই। সে জন্য এই হত্যার বিচার হয়তো কোনো দিন হবে না।

নিহতের প্রতিবেশী শরিফুল ইসলাম ও জাহিদ হাসান বলেন, এক মাসের মাথায় দু’জন ভ্যান চালককে নির্মম হত্যার ঘটনা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। হত্যাকাণ্ডের প্রায় পাঁচ মাস পেরিয়ে গেলেও পুলিশ ঘটনার সাথে জড়িত আসামিদের কাউকে ধরতে পারেনি। হত্যাকাণ্ডের পর পুলিশ শুধুমাত্র চালকদের সতর্কমূলক একদিন মাইকে প্রচারণা চালিয়ে তাদের দায়িত্ব শেষ করেছেন। যার কারণে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় এখন সন্ধ্যার পর বেশির ভাগ ভ্যান চালকরা প্রাণ ভয়ে বাড়ি চলে যাচ্ছে।  

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহম্মেদ বলেন, দু’ভ্যান চালক হত্যা মামলা এখনো তদন্তাধিন রয়েছে। তদন্ত কর্মকর্তারা এ হত্যাকাণ্ডের রহস্য ও ঘটনার সাথে জড়িত আসামিদের আটক করতে বিভিন্ন ভাবে চেষ্টা চালাচ্ছেন।

উল্লেখ্য, গত বছর ১ সেপ্টেম্বর ব্যাটারি চালিত ভ্যান গাড়ি নিয়ে বাড়ি থেকে বের হয় উপজেলার গন্ডগোহালী গ্রামের জাহাঙ্গীর আলম (৪০)। পরের দিন ২ সেপ্টেম্বর সকালে উপজেলার ভালুকগাছি ইউনিয়নের এস আর জি বাজারের নিকট একটি কলা বাগানে তার হাত-পা বাধা লাশ উদ্ধার করেন থানায় পুলিশ। তারা প্রাথমিক ভাবে ধারণা করছেন ভ্যান ছিনতাইকারীরা এই হত্যাকাণ্ড ঘটাতে পারে। এ ঘটনায় তার স্ত্রী শিরিনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

এ ঘটনার একমাসের মাথায় গত বছর ২ অক্টোবর বাড়ি থেকে দুপুরে খাবার খেয়ে ব্যাটারী চালিত ভ্যান নিয়ে বের হয় একই গ্রামের আব্দুল মজিদ (৫০)। এরপর থেকে তিনি নিখোঁজ হয়। ওই রাত থেকেই পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজাখুজির পর ৩ অক্টোবর সকালে থানায় একটি সাধারণ ডায়েরি ভুক্ত করেন। পরের দিন ৪ অক্টোবর সকালে পুঠিয়া উপজেলা ও নাটোর সদর থানার সীমান্তের পাইকপাড়া এলাকায় একটি ধান ক্ষেতে একই অবস্থায় আব্দুল মজিদের লাশ উদ্ধার করেছেন পুলিশ। ওই ঘটনার দিন দুপুরে নিহতের ছেলে রফিকুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলাতেও আসামি করা হয় অজ্ঞাতনামা।

টিএফ