• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ১২:৩৩ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২২, ০৬:৩৩ পিএম

কুমিল্লায় গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণ, শিশুসহ আহত ৩০

কুমিল্লায় গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণ, শিশুসহ আহত ৩০

কুমিল্লার নাঙ্গলকোটের বিরুলি গ্রামে বেলুনে ভরার গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ১০ শিশুসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে উপজেলার মোকরা ইউনিয়নের বিরলি গ্রামে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

নাঙ্গলকোট থানার ওসি মোহাম্মদ ফারুক জানান, বিরলি গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন নিজ বাড়ির উঠানে গ্যাস বেলুন বিক্রি করতেন। বৃহস্পতিবার বিকেলে বেলুনে গ্যাস ভরার সময় তা বিস্ফোরণ হয়। সেসময়, ১০ জন শিশুসহ আহত হন অন্তত ৩০ জন।

স্থানীয় সূত্রে জানা যায়, বিকালে উপজেলার বিরুলিয়া গ্রামে হিলিয়াম গ্যাস দিয়ে বেলুন ওড়ানোর চেষ্টা করে একদল যুবক। এসব বেলুন দেখতে শিশুসহ গ্রামের মানুষ সেখানে ভিড় জমায়। এ সময় সিলিন্ডারটি বিস্ফোরণ হয়। এতে অনেকের মাথা ও চোখ থেঁতলে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

মোকরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রতিবছর ১ মাঘ শীতকালীন মেলা হয়। ১৫ জানুয়ারি (শনিবার) হবে সেই মেলা। মেলায় বিক্রির জন্য বিরলী গ্রামের বেলুন বিক্রেতা আনোয়ার হোসেন বেলুনে গ্যাস ভরছিলেন। উৎসাহ নিয়ে সেখানে ভিড় করেছিল শিশুরা।

এলাকাবাসী জানান, হঠাৎ করেই গ্যাসের সিলিন্ডারে বিস্ফোরণ হয় আর তা উড়ে যায় দূরে। এতে সেখানে উপস্থিত শিশুসহ ৩০ জন আহত হয়। আহতদের মধ্যে বেশিরভাগই শিশু। বিভিন্ন বয়সের ব্যক্তিরাও রয়েছেন।

আহতদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর অবস্থায় ১৫ জনকে কুমিল্লা মেডিকেলে নেয়া হয়েছে।

জাগরণ/এসএসকে/এমএ