• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৬:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২২, ১২:৫৪ পিএম

মাদরাসা শিক্ষার্থীকে বলাৎকার, শিক্ষক গ্রেপ্তার

মাদরাসা শিক্ষার্থীকে বলাৎকার, শিক্ষক গ্রেপ্তার

রাজশাহীর বাগমারায় নয় বছর বয়সের শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ উঠেছে এক মাদরাসাশিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে অভিযুক্ত শিক্ষককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার রাতে শাকিল আহমেদ (২০) নামের ওই শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ জানান, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের একটি হাফেজিয়া মাদরাসায় দীর্ঘদিন ধরে শিশুশিক্ষার্থীদের কোরআন শিক্ষার কার্যক্রম চলছে। আশপাশের শিশুশিক্ষার্থীরা সেখানে থাকত। মাদরাসা কর্তৃপক্ষ সেখানেই থাকা-খাওয়ার ব্যবস্থা করেন। এ জন্য দুজন শিক্ষক নিয়োগ দেওয়া হয়।

ওসি আরও জানান, গত বুধবার মাদরাসার এক শিশুশিক্ষার্থীকে শিক্ষক শাকিল নিজ কক্ষে ডেকে নেন। এ সময় তিনি দায়িত্ব পালন করছিলেন। পরে ওই শিক্ষার্থীকে তার কক্ষেই বলাৎকার করেন শাকিল। ঘটনাটি কাউকে না বলার জন্য ওই ছাত্রকে হুমকিও দেন তিনি। পরে বলাৎকারের শিকার শিক্ষার্থী কৌশলে মাদরাসা থেকে বাড়িতে চলে যায়। এবং অভিভাবকদের কাছে ঘটনাটি প্রকাশ করে।

ওসি আরও বলেন, ওই শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ পাওয়া মাত্রই বৃহস্পতিবার রাতেই পুলিশ মাদরাসায় অভিযান চালায়। এ সময় মাদরাসা থেকে অভিযুক্ত শিক্ষক শাকিলকে পুলিশ আটক করে। রাতে শিশুর বাবা থানায় মামলা করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর শিশুটিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউএম