• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৪:২৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৪:২৭ পিএম

মোবাইলকোর্ট দেখেই মনে পরে মাস্ক পড়ার কথা

মোবাইলকোর্ট দেখেই মনে পরে মাস্ক পড়ার কথা

সামনে বসেছে মোবাইলকোর্ট। অভিযান চলছে এমন খবর শুনেই তড়িঘড়ি করে মাস্ক পড়তে দেখা যায় অনেককে। কারো মাস্ক পকেটে, কারো থুতনিতে আবার কারো মাস্ক সাথে না থাকায় পাশের দোকান থেকে কিনছেন। এমন চিত্র দেখা যায় মৌলভীবাজার জেলা শহরে।

করোনা মোকাবেলায় সরকারি বিভিন্ন উদ্যোগের পাশাপাশি জনসাধারণকে সচেতন করা, মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি মানাতে চলছে নিয়মিত অভিযান। অভিযান পরিচালনা করে আসছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। যে স্থানে অভিযান চলে সেই স্থানে প্রশাসনের সরব উপস্থিতি দেখেই মাস্ক পড়তে দেখা যায় অনেকেই।

বুধবার ( ৯ ফেব্রুয়ারি) শহরের ব্যস্ততম সড়ক সেন্ট্রাল রোডে মাস্ক পড়া ও সচেতনতা অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার ও ঊর্মি রায়। এই অভিযানে মাস্ক না পড়ার কারণে জরিমানা করা হয়।

অভিযান দেখলেই মানুষ মাস্ক পড়ছে, অন্যথায় পড়ছে না। এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মি রায় বলেন, এটাও আমাদের একটা সফলতা বলা যায়। ভয়ে হলেও তো মানুষের মাস্ক পড়ার অভ্যাস হচ্ছে।

তিনি জানান, আমাদের মানুষজন অনেক অসচেতন, তারা মাস্ক পড়তে চান না। মাস্ক না পড়ার পক্ষে অনেক যুক্তি দেখান তারা। তবে আমাদের নিয়মিত অভিযানের ফলে অনেকের মধ্যে সচেতনতা তৈরি হচ্ছে। মাস্ক পড়ার অভ্যেস হচ্ছে এবং মাস্ক পড়ার সংখ্যা আগের চেয়ে অনেক বেড়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট অর্ণব মালাকার জানান, স্বাস্থ্যবিধি প্রতিপালনে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। জেলা শহরে প্রতিদিন সকাল ও বিকালে দুইধাপে ৯টি টিম বের হয়। করোনা মোকাবেলায় ও স্বাস্থ্যবিধি মেনে জনসচেতনতার লক্ষ্যে আমাদের কাজ অব্যাহত থাকবে।

জাগরণ/আরকে