• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ১১:৩২ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১০, ২০২২, ১১:৩২ এএম

খাগড়াছড়িতে রেড ক্রিসেন্ট’র শারীরিক সেবা

খাগড়াছড়িতে রেড ক্রিসেন্ট’র  শারীরিক সেবা

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের হাত এবং পা প্রতিস্থাপন জনিত স্বাস্থ্য সেবা বিষয়ক দিনব্যাপী মোবাইল ক্যাম্প সম্পন্ন হয়েছে। 

বুধবার(৯ই ফেব্রুয়ারি) সকাল ১০টায় জেলা রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে এই স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (BDRCS) ও আন্তর্জাতিক রেড ক্রস কমিটি (ICRC) যৌথভাবে এই কর্মসূচি বাস্তবায়ন করেছে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান মংসুইপ্রুু চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন ডা: নুপুর কান্তি দাশ, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস-চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, ইউনিট সেক্রেটারি মো: শানে আলম, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রোকেয়া বেগম, আন্তর্জাতিক রেড ক্রস কমিটির রিহেবিলিটেশন কর্মকর্তা কাজী ইমদাদুল হক প্রমুখ।

দিনব্যাপী এই মোবাইল ক্যাম্পে অন্তত ৭০ জন চিকিৎসা সেবা গ্রহণ করেন। এরমধ্যে একেবারে শারীরিকভাবে অক্ষম হাত এবং পা প্রতিস্থাপন জনিত রোগীদের চিহ্নিত করা হয়েছে যাদের বিনামূল্যে আইসিআরসির অর্থায়নে কৃত্রিম হাত এবং পা প্রতিস্থাপন করা হবে। উক্ত মোবাইল ক্যাম্পে সহায়ক হিসেবে যুব রেড ক্রিসেন্ট, খাগড়াছড়ি ইউনিটের প্রায় বিশ জন যুব স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।

জাগরণ/আরকে