• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২, ১২:৩১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৫, ২০২২, ১২:৩১ পিএম

দুমকিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

দুমকিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

দুমকি প্রতিনিধি
পটুয়াখালী জেলার দুমকি উপজেলার মুরাদিয়া ইউনিয়নে দীর্ঘ ৪ বছরের প্রেমের সম্পর্কে হঠাৎ ভাটা পড়ায়  বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে বসেছে মুক্তা রানী (২৩) এক তরুণী। ঘটনাটিতে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার উত্তর মুরাদিয়া গ্রামের অনিল সরকারের ছেলে অসীম সরকার (২৫) এর সাথে পটুয়াখালী সদর উপজেলার লোহালিয়া ইউনিয়নের কাকড়াবুনিয়া গ্রামের সুভাষ হালদারের তরুণী কন্যা মুক্তা রানীর সাথে ৪ বছর আগে থেকে প্রেমের সম্পর্ক চলছিল। এক পর্যায়ে তা অনৈতিক সম্পর্কে গড়ায়। প্রায় দু'বছর যাবৎ তরুণী বিয়ের জন্য চাপ সৃষ্টি করলে ধূর্ত অসীম সরকার নানা টালবাহানার পর গা ঢাকা দিয়ে সকল যোগাযোগ বন্ধ করে দেয়। অবশেষে নিরুপায় হয়ে প্রেমিকা মুক্তা রানী সোমবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে বিয়ের দাবিতে প্রেমিক অসিম সরকারের উত্তর মুরাদিয়া গ্রামের বাড়িতে এসে অবস্থান নেয়।

মুক্তা রানী বলেন, আমি প্রেমিক অসিমের সাথে বিয়ে ছাড়া এ বাসা থেকে আর কোথাও যাবো না। যদি আমার যাওয়া লাগে তবে আমার লাশ যাবে। কোন প্রকার চাপে ফেলে আমাকে এ ঘর থেকে নামাতে পারবে না।

মুক্তা রানীর মা শেফালী রানী অভিযোগ করে জানান, অসিমের প্রভাবশালী পরিবার বিষয়টি আত্মগোপন রেখে মিমাংসার নামে মা ও মেয়ের ওপর নানা ভাবে চাপ সৃষ্টি করছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত মুরাদিয়া ইউপি চেয়ারম্যান, লোহালিয়া ইউপি চেয়ারম্যান ও শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান, বিভিন্ন পত্র পত্রিকার সাংবাদিকগণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনীল সরকারের বাড়িতে এক বৈঠক বসে।

মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান সিকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উভয় পরিবারের সম্মতিতে মিমাংসার উদ্যোগ নেয়া হয়েছে। তবে অভিযুক্ত ছেলে অনুপস্থিত। তাই তার বাবা-মাকে ছেলেকে বাড়িতে আনার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য হানিফ হাওলাদার বলেন, বিষয়টি জানার পর অসীমের পরিবারের সঙ্গে কথা বলেছি। বিষয়টি নিষ্পত্তি করতে চেয়ারম্যানকে বলেছি।

দুমকি থানার অফিসার ইনচার্জ আবদুস সালাম বলেন, ঘটনাটি শুনেছি। তবে এখনও কোন কেউ লিখত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জাগরণ/আরকে