• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ১২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৭, ২০২২, ১২:৫৭ পিএম

বাংলাদেশী কৃষককে ৩ দিনেও ফেরৎ দেয়নি বিএসএফ 

বাংলাদেশী কৃষককে ৩ দিনেও ফেরৎ দেয়নি বিএসএফ 

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার সীমান্ত থেকে জয়নাল আবেদীন (৫০) নামে এক কৃষককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফ সদস্যরা। 

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার কাংশা ইউনিয়নের তাওয়াকোচা ভারত বাংলাদেশ ১১০০ নং সীমান্ত পিলারের কাছ থেকে ভারতের বেলাবর বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাকে ধরে নিয়ে যায়। কিন্তু জয়নাল আবেদীন পার্শ্ববতী শ্রীবরদী উপজেলার রানিশিমুল ইউনিয়নের খাড়ামুড়া গ্রামের মৃত শাহ আলীর ছেলে। 

জয়নাল আবেদীনের পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকালে গরুর জন্য ঘাস কাটতে যান জয়নাল আবেদীন। সন্ধ্যায় তারা জানতে পারেন বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে গেছে। পরে পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ বর্ডার গার্ড ( বিজিবি) সদস্যদের বিষয়টি জানানো হয়। 

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে এনিয়ে উভয় দেশের বিজিবি ও বিএসএফএর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিষয়টি নিশ্চিত করেছেন বেলাবর বিএসএফ ক্যাম্পের সদস্যরা। বিএসএফ সদস্যরা জানান অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে তাকে আটক করে ডালু থানায় সোপর্দ করা হয়েছে। 

ঝিনাইগাতী উপজেলার নকশী সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মো: আব্দুল হাই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জয়নাল আবেদীনকে ভারতীয় আদালতে সোপর্দ্দ করা হয়েছে। হাজতবাসের পর তাকে দেশে ফেরত আনা হবে।

জাগরণ/আরকে