• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২, ১২:১০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৮, ২০২২, ১২:১০ পিএম

সেনবাগে রাফির লাশ ফের দাফন

সেনবাগে রাফির লাশ ফের দাফন

সেনবাগ প্রতিনিধি
নোয়াখালীর সেনবাগ উপজেলার ২নং কেশারপাড় ইউনিয়নের কেশারপাড় মধ্যপাড়া আসলাম মৌলভী বাড়ির পারিবারিক কবরস্থান থেকে মৃত্যুর ৫ মাস ১৬ দিন পর মো: ইউসুফ প্রকাশ রাফি (২০) নামের এক যুবকের লাশ কবর থেকে উত্তোলনের পর পুনরায় ময়নাতদন্ত শেষে ফের বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে লাশ দাফন করা হয়েছে। 

এরআগে বুধবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে সেনবাগ উপজেলা সহকারী কমিশার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাজমিন আলম তুলি ও সেনবাগ থানার এসআই আল আমিনের উপস্থিতিতে পুলিশ লাশটি কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

মামলার এজাহার ও রাফির পরিবার সূত্রে জানা গেছে, রাফি ২০২১ সালের ২৭ মে রাতে প্রতিবেশী নাছির উদ্দিনের ছেলে ইমরান (২১) মোবাইলফোনে রাফিকে নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর ২৮ মে রাত অনুমানিক আড়াইটার সময় অভিযুক্ত ইমরান রাফির বাড়িতে এসে জানায় রাফি তাদের বাড়িতে ফ্যানের সঙ্গে গামছা পেছিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। পরে তারা রাফিকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে প্রথমে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কুমিল্লার মুন হাসপাতালের আইসিইউ ইউনিটে ৪দিন লাইফ সাপোর্টে রাখা হয়। 
এরপর আরও উন্নত চিকিৎসার জন্য তাকে ১ জুন থেকে ৬ জুন ঢাকার মোহাম্মদপুর সিটি হাসপাতাল আইসিইউতে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেয়া হয়। সেখানে তার কোন উন্নতি না হওয়ায় তাকে ৬ জুন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘ ৬৬ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় ১ আগষ্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাফির মৃত্যু হয়।

এরআগে রাফির ভাই মাসুদুর রহমান তার ভাইকে পরিকল্পিত ভাবে রাফিকে হত্যার চেষ্টা করা হয়েছে বলে বিগত ২১ জুন প্রতিবেশী ইমরান (২১) তার মা বিবি মরিয়ম প্রকাশ রুনা (৪০) সহ অজ্ঞাত আরও ২ জনকে আসামি করে সেনবাগ থানায় মামলা দায়ের করেন।

মৃত্যুর পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাফির ময়নাতদন্ত শেষ হলেও রাফির পরিবার ওই ময়নাতদন্তের রিপোর্ট প্রত্যাখান করে পুনরায় ময়না তদন্তে আবেদন করলে বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে রাফির লাশ উত্তোলন করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করেন। ময়নাতদন্ত শেষ হলে বৃহস্পতিবার তাকে ফের দাফন করা হয়।

জাগরন/আরকে