• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২২, ১২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২২, ০৮:৫৯ পিএম

হোসেনপুরে ভেজাল কীটনাশক তৈরীর দায়ে জরিমানা

হোসেনপুরে ভেজাল কীটনাশক তৈরীর দায়ে জরিমানা

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় বালুর সঙ্গে রঙ মিশিয়ে ভেজাল কীটনাশক তৈরীর দায়ে মো: সেলিম আলদিন (২৪) নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

রবিবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাতে উপজেলার মাস্টার বাজার সংলগ্ন রাস্তার পাশের জুয়েলের রাইসমিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ।

জরিমানাপ্রাপ্ত ব্যবসায়ী মো: সেলিম আলদিন (২৪) জেলার কিশোরগঞ্জ সদর উপজেলার উত্তর প্যাড়াভাঙ্গা গ্রামের মো: হাফিজ উদ্দিনের ছেলে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: ইমরুল কায়েস, উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয়ের সিএকাম ইউডিএ স্বপন কুমার বর্মনসহ অন্যান্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আসল কীটনাশকের পরিবর্তে প্রতারক চক্র বালুর সঙ্গে রঙ মিশিয়ে ভেজাল কীটনাশক বাজারে বিক্রি করছে। বিষয়টি উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের নজরে আসায় গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দিনগত রাতে উপজেলার মাস্টার বাজার সংলগ্ন রাস্তার পাশের জুয়েলের রাইসমিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এসময় লাল বালুর সঙ্গে এসিআই ফুরান এবং রঙ মিশিয়ে ভেজাল পণ্য (কীটনাশক কার্বোফুরান) তৈরি করার দায়ে ব্যবসায়ী মো: সেলিম আলদিনকে (২৪) আটক করা হয়। পরে তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ।

জাগরণ/আরকে