• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২, ১১:৫৯ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২২, ১১:৫৯ এএম

মিরসরাইয়ে অসুস্থ ঈগল উদ্ধার

মিরসরাইয়ে অসুস্থ ঈগল উদ্ধার

মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ে লোকালয় থেকে একটি বিপন্ন প্রজাতির অসুস্থ ঈগল উদ্ধার করা হয়েছে। প্রায় ৩ ফুট উচ্চতার ঈগল পাখিটির ওজন ৯০০ গ্রাম। 

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের রাঘবপুর গ্রাম থেকে ঈগলটি উদ্ধার করা হয়।

রাঘবপুর গ্রামের বাসিন্দা শামসুল আলম টিপু জানান, বিকালে বাড়ির বাইরে বের হয়ে দেখি রাস্তা দিয়ে কয়েকটি ছেলে ঈগল পাখিটিকে নিয়ে হেটে যাচ্ছে। তাদের কাছে ডেকে নিয়ে দেখলাম পাখিটি অসুস্থ। উড়তে পারছে না। শুনলাম গাছের মগডাল থেকে নিচে পড়ে গিয়েছে। পরে স্থানীয় সংবাদকর্মীর সহযোগিতায় বনবিভাগে খবর দিলে সংশ্লিষ্ট কর্মকর্তারা এসে পাখিটিকে নিয়ে যায়। 

মিরসরাই বন বিভাগের উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা আব্দুল গফুর মোল্লা বলেন, খবর পেয়ে ঈগল পাখিটিকি উদ্ধার করে তারা মুমূর্ষ অবস্থায় উপজেলা প্রাণীসম্পদ হাসপাতালে নিয়ে গেছে চিকিৎসার জন্য। বন ও পরিবেশ থেকে এ ধরনের পাখি অনেকটা বিপন্ন। এটি পরিবেশের ভারসাম্য রক্ষা করার পাশাপাশি সৌন্দর্য বৃদ্ধি করে। 

মিরসরাই উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ভেটেরিনারি সার্জন ডা: শ্যামল চন্দ্র পোদ্দার জানান, ধারণা করা হচ্ছে ঈগল পাখিটি গাছের উপর থেকে নিচে পড়ে গিয়ে শিরদাঁড়া ভেঙে গেছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তবে পাখিটিকে বাঁচাতে পারবো কিনা সে বিষয়ে নিশ্চিত নই।

জাগরণ/আরকে