• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২, ০৩:১১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২২, ০৩:১১ পিএম

কসবায় অগ্নিকাণ্ডে ৩০ দোকান পুড়ে ছাই

কসবায় অগ্নিকাণ্ডে ৩০ দোকান পুড়ে ছাই

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অগ্নিকাণ্ডে প্রায় ৩০ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ৫টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে উপজেলার কুটি ইউনিয়নের কুটি বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

কসবা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার আব্দুল্লাহ মোহাম্মদ খালিদ জানান, রাতে স্থানীয় লোকজনের মাধ্যমে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালানো হয়। আগুনের তীব্রতা বেশী হওয়ায় কসবার পাশাপাশি ব্রাহ্মণবাড়িয়া সদর ও আখাউড়া থেকে মোট ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পরে রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। 

তিনি আরো জানান, আগুনের সূত্রপাত সম্পর্কে স্পষ্ট করে কিছু জানা যায়নি। চালের গুদাম, লাইব্রেরী ও তেলের মিলসহ বিভিন্ন পণ্যের ৩০টি দোকান পুড়ে গেছে। কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও বলা যাচ্ছে না। ঘটনার তদন্ত চলছে। 

তবে ব্যবসায়ীরা জানিয়েছেন, অগ্নিকান্ডের ফলে অন্তত কয়েক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবাসয়ীরা সরকারি সহযোগিতা কামনা করেন। 

কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলম বলেন, আগুনের প্রকৃত কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমান নির্ণয় করতে সহকারী কমিশনার (ভূমি) কে আহবায়ক এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সদস্য সচিব করে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

জাগরণ/আরকে