• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২, ০৮:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২২, ০৮:৩৪ পিএম

‘শান্তির ঘুম’ স্ট্যাটাস দিয়ে শিল্পীর আত্মহত্যা

‘শান্তির ঘুম’ স্ট্যাটাস দিয়ে শিল্পীর আত্মহত্যা

ফেসবুকে ‘শান্তির ঘুম’ স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছেন ঐশী রায় রিয়া নামে এক কলেজছাত্রী ও সঙ্গীতশিল্পী। শনিবার দুপুরে যশোরের বাঘারপাড়া উপজেলার মহিরণ এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন যশোর ‘খ’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার।

পরিবার সূত্রে জানা গেছে, পড়ালেখার পাশাপাশি তিনি সঙ্গীতচর্চায় মেতে থাকতেন ঐশী। স্বপ্ন দেখতেন ভালো মানের শিল্পী হওয়ার। এরই মধ্যে গান গেয়ে এলাকায় সুনাম কুড়িয়েছেন। লোকগীতি ও দেশাত্মবোধক গান গেয়ে জেলা পর্যায়ে কয়েকবার পুরস্কারও পেয়েছেন। শুধু তাই নয়, এ বছর ভারতের রিয়েলিটি শো সা রে গা মা পা’তে অডিশনে যাওয়ার প্রস্তুতিও নিয়েছিলেন ঐশী। কিন্তু তার কণ্ঠে আর শোনা যাবে না গান। সবাইকে কাঁদিয়ে তিনি চলে গেলেন পরপারে।

নিহত ঐশী রায় রিয়া যশোর সদরের হামিদপুর আল-হেরা কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলেন। ফেসবুকে ‘শান্তির ঘুম’ স্ট্যাটাস দিয়ে নিজ বাড়িতে ফাঁস দেন তিনি। খবর পেয়ে লাশ উদ্ধার করেছে পুলিশ।

ঐশীর বোন প্রিয়া রায় জানান, শুক্রবার রাতে স্বাভাবিকভাবেই খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে রিয়া। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে নাস্তা খাওয়ার জন্য ডাকা হলে তার কোনো সাড়া পাওয়া যায়নি। সন্দেহ হওয়ায় ঘরের দরজা ভেঙে ফ্যানের সঙ্গে ওড়নায় ঝুলন্ত অবস্থায় ঐশীর লাশ পাওয়া যায়।

অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার জানান, ঐশী রায় রিয়ার বাম হাতের কব্জির নিচে ধারালো ব্লেড দিয়ে কাটার চিহ্ন রয়েছে। শুক্রবার মধ্যরাতে ঐশী নিজস্ব ফেসবুক আইডিতে ‘শান্তির ঘুম’ লিখে একটি স্ট্যাটাসও দিয়েছেন। পরিবার ও তার বন্ধু-সহপাঠীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ব্লেড দিয়ে কাটা চিহ্ন ও ফেসবুক স্ট্যাটাসের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- ঐশী রায় রিয়া আত্মহত্যা করেছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।

ইউএম