• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০১:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২২, ০১:০৭ পিএম

দোহারে শামীম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

দোহারে শামীম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

ঢাকার দোহার উপজেলায় বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী শামীম হত্যাকান্ডের বিচার ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

মঙ্গলবার (১ মার্চ) বেলা ১১টায় বিদ্যালয় এলাকায় মানববন্ধন করে নয়াবাড়ি এলাকার জনগন। মৃত শামীম উপজেলার আন্তারচক এলাকার মো. ইয়ার আলীর ছেলে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, তুচ্ছ ঘটনায় স্কুল ছাত্র শামীমকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। যারা এ হত্যাকান্ডের সাথে জড়িত তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা জরুরি। হত্যার ন্যায্য বিচার না পেলে সমাজে অপরাধ বেড়ে যাবে। এসময় তারা শামীমের হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৫ ফেব্রয়ারি) উপজেলার নুরুল্লাহপুর বার্ষিক উরসের বাঁশ নাচানোকে কেন্দ্র করে কার্তিকপুর এলাকার সোহরারের ছেলে মো: আলীর সাথে কথা কাটাকাটি হয় শামীমের। ঐ ঘটনার জেরে পরের দিন আলী ও রাতুলসহ আরো বেশ কয়েকজন হঠাৎ শামীমের উপর হামলা চালায়। এসময় গুরুতর আহত শামীমকে তার স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মারা যায়। এ বিষয়ে দোহার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে মৃতের স্বজনরা জানিয়েছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাখাওয়াৎ হোসেন নান্নু, নয়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিল্লাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক শহিদ খান, দোহার উপজেলা জাতীয় পার্টির নেতা ডা. আলাউদ্দিন আল আজাদসহ এলাকাবাসী।

জাগরণ/আরকে