• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩, ২০২২, ০২:৫২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩, ২০২২, ০২:৫২ পিএম

নওগাঁ সীমান্তে বিজিবি সদস্যের আত্মহত্যা

নওগাঁ সীমান্তে বিজিবি সদস্যের আত্মহত্যা

নওগাঁর সাপাহার উপজেলা সীমান্ত এলাকার সুন্দরইল বিজিবি ক্যাম্পে দায়িত্বরত এক বিজিবি সদস্য নিজের রাইফেল বুকে ঠেকিয়ে নিজে নিজেকে গুলি করে আত্মহত্যা করেছে। 

বৃহস্পতিবার (৩ মার্চ) ভোরে এ আত্মহত্যার ঘটনা ঘটে। আত্মহত্যাকারী বিজিবি সদস্য সিপাহী তানভীর (২৬) নড়াইল জেলার শেখ আরজুনুনের ছেলে বলে জানা গেছে। 

নওগাঁর সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে বিজিবির সিপাহী তানভীর সকলের অজান্তে ক্যাম্প অভ্যন্তরে নিজের কাছে থাকা রাইফেল বুকে ঠেকিয়ে পা দিয়ে ট্রিগার চেপে আত্নহত্যার চেষ্টা করে। গুলির শব্দে সঙ্গে সঙ্গে ঘটনা জানতে পেরে সকাল ৭টার দিকে ক্যাম্পের অন্যান্য বিজিবি সদ্যস্যরা আহত তানভীরকে উদ্ধার করে সাপাহার হাসপাতালে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসার পর বিজিবি সদস্যরা উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে নিয়ে হাসপাতাল ত্যাগ করে। রাস্তায় কিছু দুর যাবার পর তানভীরের অবস্থার অবনতি হলে বিজিবি সদস্যরা পুনরায় তাকে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এরপর কর্তব্যরত চিকিৎসক ডা: আবু হানিফ মৃত ঘোষণা করে। 

নওগাঁর সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রুহুল আমিন জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। আমরা তার মরদেহ ময়নাতদন্ত করার জন্য বিজিবির কাছে হস্তান্তর করেছি। 

বিজিবির বরাত দিয়ে সাপাহার তানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার জানান, তানভীর নামের ওই বিজিবি সদস্য তার কাছে থাকা রাইফেল দিয়ে গুলি করে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে সাপাহার থানায় একটি ইউডি মামলা দায়ের হলে পুলিশের পক্ষ থেকে সুরতহার রিপোর্ট তৈরী করে ময়নাতদন্ত করার জন্য বিজিবির তত্বাবধানে নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়। 

বিষয়টি আভ্যন্তরীন বলে দাবি করে নওগাঁ ১৬ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল আসাদুজ্জামান বলেন, পারিবারিক ভাবে কোন ক্ষোভ থেকে এমন ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। তবে বিষয়টি তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটন করা হবে। 

জাগরণ/আরকে