• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩, ২০২২, ০৪:১৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩, ২০২২, ০৪:১৯ পিএম

কমলগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত

কমলগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত

কমলগঞ্জ  প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জে বিপন্ন বন্যপ্রাণী রক্ষা করি, প্রতিবেশ পুনরুদ্ধারে এগিয়ে আসি এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত হয়েছে। 

বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের তত্বাবধানে ও লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির আয়োজনে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া ক্যাম্প সংলগ্ন কমলগঞ্জ উপজেলা প্রবেশদ্বারে বন্যপ্রাণী অবমুক্তকরণ ও শ্রীমঙ্গল-ভানুগাছ সড়কে বন্যপ্রাণীর মৃত্যুরোধে গাড়ির গতি নিয়ন্ত্রণ কর্মসূচী পালন করা হয়।  

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেটের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) রেজাউল করিম চৌধুরী ও কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিকের পরিচালনায় বন্যপ্রাণীর মৃত্যুরোধে গাড়ির গতি নিয়ন্ত্রণ কর্মসূচীর উদ্বোধন করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মেহেদী হাসান। 

এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারি বন সংরক্ষক শ্যামল মিত্র, লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো: সিদ্দেক আলী, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গলের রেঞ্জ কর্মকর্তা শহীদুল আলম, লাউয়াছড়া বনবিট কর্মকর্তা মামুনুর রশীদ, কালাছড়া বনবিট কর্মকর্তা আনোয়ার হোসেন, কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি মঞ্জুর আহমেদ মান্না প্রমুখ। 

এছাড়া বিএনসিসি ও স্কাউট সদস্য, শ্রীমঙ্গল বাই-সাইকেল রাইডিং সমিতির সদস্যরা, সাংবাদিক, পুলিশ, র‌্যাব-৯ এর সদস্য ও বনকর্মীরা উপস্থিত ছিলেন।

মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মেহেদী হাসান, মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেটের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) রেজাউল করিম চৌধুরী ও কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিকসহ উপস্থিত অন্যান্যরা লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া ক্যাম্প সংলগ্ন স্থানে একটি উদ্ধারকৃত মহাবিপন্ন শুকর লেজি বানর অবমুক্ত করেন।

জাগরণ/আরকে