• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৫, ২০২২, ০১:৪০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৫, ২০২২, ০১:৪০ পিএম

নওগাঁয় বোতলজাত তেল খুলে বিক্রির অভিযোগে জরিমানা

নওগাঁয় বোতলজাত তেল খুলে বিক্রির অভিযোগে জরিমানা

নওগাঁয় বেশি লাভের আশায় বোতলজাত তেল খুলে বিক্রির করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে এক তেল ব্যবসায়ীকে। এসময় নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যের তালিকা না ঝুলানোর অপরাধে আরও ৬টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

শুক্রবার (৪ মার্চ) শহরের ডাবপট্টি ও কাঁচাবাজার এলাকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) যৌথ অভিযান চালিয়ে এই প্রতিষ্ঠানকে জরিমানা করে। 

জরিমানাকৃত ব্যক্তিও প্রতিষ্ঠানগুলো হল- ডাবপট্টি এলাকায় অম্বিকা চরণ পালকে ৩০ হাজার টাকা,  মেসার্স রাজা ভারাইটিজকে ৫ হাজার টাকা, নিতাই ভ্যারাইটিজকে ৩ হাজার টাকা, জননী ভারাইটিজকে ৩ হাজার টাকা এবং রিফাত ষ্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়াও মূল্য তালিকা না ঝুলানোর অপরাধে বিশ্ব ভারাইটিজকে ১ হাজার টাকা ও মা ভারাইটিজকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযানের বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, কয়েকদিন ধরে অনেকে মুঠোফোনে জানাচ্ছিলেন ওই এলাকার কিছু দোকানে বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। বিষয়টি জানার পর ক্রেতা সেজে দোকানগুলোতে অভিযান চালানো হয়। এসময় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়াও নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যর তালিকা না ঝুলানোর দায়ে ৬ প্রতিষ্ঠানকে ১৫ হাজারসহ মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তেলসহ খাদ্যপণ্য নিয়ে কেউ এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড চালালে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জাগরণ/আরকে