• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৬, ২০২২, ০৯:৫৬ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৬, ২০২২, ০৯:৫৬ এএম

‘শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার পূর্ণতা লাভ’

‘শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার পূর্ণতা লাভ’

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেছেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ প্রাপ্তি স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে যে স্বাধীনতা পেয়েছি তা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পূর্ণতা লাভ করছে। 

শনিবার সাড়ে ১১ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন আয়োজিত শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্ত উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত থেকে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

ইকরামুল হক বলেন, আমরা উন্নত রাষ্ট্রের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার মাধ্যমে এ লক্ষ্যকে এগিয়ে নিয়ে যেতে হবে।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়নে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অবস্থান তুলে ধরে তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, জয় বাংলা চত্বর, বঙ্গবন্ধু গ্যালারি, বর্ণমালা চত্বর ইত্যাদি নির্মাণ, বিভিন্ন অনুষ্ঠান ও আলোচনার আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিচ্ছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। 

ইকরামুল হক বলেন, এছাড়া বিভিন্ন সড়কের নামকরণের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সম্মানিত করার চেষ্টা করা হয়েছে। এ প্রচেষ্টা আগামীতে আরো জোরদার করা হবে।

অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী, ময়মনসিংহের সাবেক জেলা কমান্ডার আনোয়ার হোসেন, সেলিম সাজ্জাদ, আব্দুর রব, ময়মনসিংহ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব সেলিম সরকার, প্যানেল মেয়র শামীমা আক্তার ও সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জাগরণ/আরকে