• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ১২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১০, ২০২২, ১২:৪৮ পিএম

সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ‍‍`র চাঁদাবাজ আটক

সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ‍‍`র চাঁদাবাজ আটক

খাগড়াছড়িতে অভিযান চালিয়ে বিদেশী তৈরী পিস্তল, বুলেটসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কালেক্টর (চাঁদাবাজ) স্বপন চাকমা (৪০) কে আটক করেছে সেনাবাহিনী। 

বুধবার (৯ মার্চ) দুপুরে ৩০ বীর খাগড়াছড়ি সেনাবাহিনীর টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ক্যাপ্টেন রাফিদ-ই-মাওলা সাকিব এর নেতৃত্বে পানছড়ি সড়কে গিরিফুল এলাকা থেকে হাতে নাতে আটক করে।

এ সময় তারা কাছ থেকে বিদেশী তৈরী ১টি পিস্তল, ৩ রাউন্ড বুলেট, ১টি ম্যাগাজিন, নেশা জাতীয় ঔষধ ও আদায়কৃত চাঁদার ৩৭৫ টাকা উদ্ধা করা হয়। সে খাগড়াছড়ি জেলা সদরের সাত ভাইয়াপাড়া এলাকার সন্তুষ বিকাশ চাকমার ছেলে। আটককৃত সন্ত্রাসী ২০১৬ সাল থেকে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন) মুলের সাথে জড়িত বলে জানান।

পাহাড়কে নিরাপদ রাখতে বাংলাদেশ সেনাবাহিনী বন্ধপরিকর মন্তব্য করে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে: কর্ণেল সাইফুল ইসলাম সুমন পিএসসি বলেন, খাগড়াছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকায় কোন ধরনের সন্ত্রাসী, চাঁদাবাজের স্থান নেই। এ অঞ্চলের মানুষ যাতে নিরাপদ ও শান্তিপূর্ণ ভাবে বসবাস করতে পারে সে লক্ষ্যে খাগড়াছড়ি সেনা জোনের এ ধরনে অভিযান অব্যাহত থাকবে।

অস্ত্রসহ ইউপিডিএফ মুল এর চীফ কালেক্টর স্বপন চাকমা (৪০) কে আটক এর সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার এসআই আবু হানিফ ও মো: সালেহ উদ্দিন জানান, সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযানে তাকে আটক করা হয়। আটক সন্ত্রাসীর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

জাগরণ/আরকে