• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ০২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১০, ২০২২, ০২:৩২ পিএম

টিসিবির ডিলারের উপর হামলায় আহত ১০

টিসিবির ডিলারের উপর হামলায় আহত ১০

তাহিরপুর প্রতিনিধি
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বিএসটিআই ও টিসিবির ডিলার সামায়ুন কবির ও তার পরিবারের উপর হামলা চালিয়ে নারী, শিশুসহ ১০জনকে আহত করেছে প্রতিপক্ষরা। এসময় বাড়িঘরে হামলা ও নগত তিন লাখ টাকাসহ ব্যবসায়ী জরুরি কাগজপত্র নিয়ে যায়।  

বৃহস্পতিবার (১০ মার্চ) ভাটি তাহিরপুর কালী বাড়ি সড়কে সামায়ুন কবিরের উপর ও পরে সাড়ে আটটায় তার বাড়িতে হামলা ঘটনাটি ঘটে। 

এ ঘটনায় সাথে জড়িত দীলশাদ মিয়া নামে একজনকে আটক করেছে তাহিরপুর থানা পুলিশ। তিনি ভাটি তাহিরপুর গ্রামের ছফু মিয়া ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বিএসটিআই ও টিসিবি ডিলার সামায়ুন কবিরের দোকানে গত এক সপ্তাহ পূর্বে বাকীতে সার ও বীজ নিতে চায় লোলন মিয়া। তাকে বাকীতে না দেয়ার কারনে কাথাকাটাকাটি হয়। এরই জেড় ধরে বৃহস্পতিবার সকালে ব্যবসার কাজে সামায়ুন কবির সুনামগঞ্জ যাওয়ার উদ্দেশ্য রওনা দেয়ার পথে মধ্যে কালী মন্দিরের সামনে আসা মাত্রই পূর্ব পরিকল্পিত ভাবে ভাটি তাহিরপুর গ্রামের লোলন (৫০), নয়ন মিয়া (২৩), মোকতাদির (২৭), দীলশাদ মিয়া (৩৫), ওয়াশীম (৩০), ছমির মিয়া (৫৫) সহ ১০-১৫ জন দেশিও অস্ত্র নিয়ে হামলা চালিয়ে গুরুত্বর আহত করে সাথে থাকা ব্যাগে রক্ষিত প্রায় ২ লাখ ৩১ হাজার টাকা ও ব্যবসা সংশ্লিষ্ট জরুরি কাগজপত্র নিয়ে চলে যায়। দুর্বৃত্তরা সামায়ুনের বাড়িতে গিয়ে হামলা চালালে তাদের প্রতিহত করতে চাইলে আলী আশরাফ, কলছুমা বেগম, বিলকিস বেগম, ইমন মিয়া, শিপন মিয়া, শিশু জায়মাকে আহত করে। এসময় স্থানীয় এলাকাবাসী এগিয়ে তারা পালিয়ে যায়।

গুরুত্বর আহত সামায়ুন কবিরকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে তাহিরপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অবস্থা খারাপ দেখে তাকেসহ বিলকিস, কুলসুমা ও শিশু জায়মাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। 

তাহিরপুর থানার এস আই গোলাম হাক্কানী জানান, বিএসটিআই ও টিসিবির ডিলার সামায়ুন কবিরের উপর হামলার ঘটনায় একজনকে আটক করা হয়েছে। বাকীদেরও আটকের চেষ্টা চলছে।

জাগরণ/আরকে