• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৩, ২০২২, ০৩:৫০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৩, ২০২২, ০৯:৫১ পিএম

নবাবগঞ্জে হত্যা মামলার মূল আসামি রিমান্ডে

নবাবগঞ্জে হত্যা মামলার মূল আসামি রিমান্ডে

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় মোটরসাইকেল চালক হত্যা মামলার মূল আসামি জাকির হোসেন ওরফে জঙ্গী জাকিরকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

শনিবার (১২ মার্চ) পিবিআই চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। 

আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। পিবিআই এর উপ-পরিদর্শক মো. ইমরান এ তথ্য নিশ্চিত করেন। আসামি জাকির হোসেন উপজেলার নয়নশ্রী ইউনিয়নের আফজাল নগরের মৃত শফি উদ্দীনের ছেলে।

এর আগে শুক্রবার মধ্যরাতে নিজ বাড়ি থেকে জাকিরকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

উল্লেখ্য, ২০২০ সালের ২ অক্টোবর নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের চরসৈল্যা এলাকার মোটরসাইকেল চালক মো. জাকিরকে (৪৫) পিটিয়ে হত্যা করা হয়। জাকির ওই গ্রামের আবুল হোসেনের ছেলে। 

পরিবারের সদস্যদের দাবি, ফোনে ডেকে নিয়ে জাকির হোসেনের নেতৃত্বে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় উপজেলার পুরান তুইতালের শফিক (৪০) ও আফজালনগরের মো. জাকির হোসেনসহ (৪২) অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনকে আসামি করে নিহতের স্ত্রী মোকসেদা বেগম নবাবগঞ্জ থানায় মামলা করেন। 

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর দুপুরে আসামি শফিক মোবাইল ফোনে জাকিরকে ডেকে নিয়ে যায়। এরপর জাকিরকে নেশা জাতীয় বিষাক্ত দ্রব্য পান করিয়ে অজ্ঞান অবস্থায় বসত ঘরের সামনে ফেলে রাখে। বিকেলে শফিকের প্রতিবেশী সজীব তালুকদার নিহতের পিতা আবুল কালামকে শফিকের বাড়িতে ডেকে নেন। এসময় আবুল কালাম সন্তানকে হাসপাতালে নেয়ার জন্য উপস্থিত জুয়েল মাস্টার ও মামলার আসামি জাকিরকে সাহায্যের জন্য অনেক অনুরোধ করেন। কিন্ত তারা সাহায্য না করে উল্টো নিহতের পিতাকে হুমকি ধামকি দিয়ে তার কাছ থেকে একটি কাগজে স্বাক্ষর রাখেন। 

এরপর ১লা অক্টোবর ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মিটফোর্ড) চিকিৎসাধীন অবস্থায় জাকির মারা যায়।

জাগরণ/আরকে